কীভাবে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছে, রইল টোটকা

প্রেম সপ্তাহে সকলে জোড়ায় জোড়ায় ঘুরতে দেখতে আপনারও প্রেম (Love) জেগে উঠেছে। এই সময় তাকে মনের কথা জানানোর আগে বুঝে নিন সে আপনাকে পছন্দ করে কিনা। রইল কয়টি টিপস। এই কয়টি আচরণ (Attitude) পছন্দের মানুষের মধ্যে আছে কি না দেখুন। তা হলে বুঝবেন তার মনেরও আপনার জন্য প্রেমের অনুভূতি রয়েছে।  

Sayanita Chakraborty | Published : Feb 12, 2022 10:42 AM IST / Updated: Feb 12 2022, 04:18 PM IST

কলেজের (Collage) প্রথমদিন থেকে একটি মেয়েকে পছন্দ আপনার। তার সঙ্গে কথাও বলেছেন বেশ কয়েক বার। মাঝে মাঝে মনে হয়, সেও আপনাকে পছন্দ করে। কিন্তু, ঠিক বুঝতে পারেন না। এদিকে প্রেম সপ্তাহে সকলে জোড়ায় জোড়ায় ঘুরতে দেখতে আপনারও প্রেম (Love) জেগে উঠেছে। এই সময় তাকে মনের কথা জানানোর আগে বুঝে নিন সে আপনাকে পছন্দ করে কিনা। রইল কয়টি টিপস। এই কয়টি আচরণ (Attitude) পছন্দের মানুষের মধ্যে আছে কি না দেখুন। তা হলে বুঝবেন তার মনেরও আপনার জন্য প্রেমের অনুভূতি রয়েছে।  

কথায় আছে, মানুষের চোখ (Eye) সব বলে দেয়। তাই এবার তার চোখের ভাষা পড়া চেষ্টা করুন। খেয়াল করে দেখুন সে আপনার দিকে তাকার কি না। তার চাহনি কী বলতে চায় তা বোঝার চেষ্টা করুন। যদি দেখেন, সে সারাক্ষণ আপনি কী করছেন খেয়াল রাখে, কিংবা কারণ ছাড়া আপনার দিকে তাকায়, তাহলে বুঝবেন সে আপনাকে পছন্দ করে। 

বোঝার চেষ্টা করুন তার শারীরিক ভাষা। বডি ল্যাঙ্গুয়েজ (Body Language) দেখে বোঝা যায় সে কী চাইছে। যদি দেখেন আপনি সামনে এলেই তার শারীরিক ভাষা পরিবর্তন হচ্ছে, তাহলে বুঝতে হবে আপনার প্রতি তার অনুভূতি আছে। তাই ভালো করে তাকে বোঝার চেষ্টা করুন। সে কি আপনার সঙ্গে কথা বলতে আগ্রহ প্রকাশ করে, অথবা আপনি সামনে এলে তার কাজের উদ্যোগ বাড়ে- তাহলে বুঝবেন সে আপনাকে পছন্দ করে। 

নিজের পরীক্ষা করে দেখুন সে আপনাকে পছন্দ করে কি না। সে আপনাকে মেসেজ (Message) করতে তখনই উত্তর দেবেন না। কিংবা, কোথাও দেখা করার পরিকল্পনা করুন। সেখানে দেরি করে পৌঁছে দেখুন তার প্রতিক্রিয়া। যদি দেখেন সে আপনার জন্য অপেক্ষা করছে তাহলে বুঝবেন সে আপনাকে পছন্দ করে। 

আপনার প্রতি আগ্রহী লোকেরা আপনার সঙ্গে বেশি সময় কাটাতে চেষ্টা করবে। তাই খেয়াল করে দেখুন, সে আপনার সঙ্গে সময় কাটাতে আগ্রহী (Interest) কি না। আপনার সঙ্গ সে উপভোগ করে কি না, তাহলে বুঝবেন আপনাকে সে পছন্দ করে। 

আপনার জন্মদিন, আপনার পছন্দের খাবার ও আপনার অন্যান্য সকল পছন্দ কি সে মনে রাখে। আপনার বিষয় সে চিন্তিত অথবা যত্নশীল। তার আচরণ দেখে বোঝার চেষ্টা করুন এই দুটি বিষয়। কেউ আপনাকে পছন্দ করতে তার যত্নশীল (Caring) আচরণের প্রকাশ পাবে।   

আরও পড়ুন: এক অনন্য উপায়ে আলিঙ্গন করুন আপনার ভালোবাসাকে, রইল হাগ ডে-র বিশেষ টিপস

আরও পড়ুন: প্রেম সপ্তাহে নতুন সম্পর্কে জড়িয়েছেন, শুরুতে এই কয়টি বিষয় আলোচনা সেরে ফেলুন

আরও পড়ুন: টিনেজ সন্তানের ডেটিং-এর কথা শুনে ভুলেও এই কাজ করবেন না, বিপদ বাড়তে পারে
 

Share this article
click me!