প্রেম সপ্তাহে নতুন সম্পর্কে জড়িয়েছেন, শুরুতে এই কয়টি বিষয় আলোচনা সেরে ফেলুন

এই সময় অনেকেরই নতুন সম্পর্ক (Relationship) শুরু হয়েছে। যে কোনও সম্পর্কেরই শুরুর দিকটা সব ঠিক থাকে। ধীরে ধীরে বছর ঘুরলেই শুরু হয় অশান্তি। নতুন প্রেমে পড়লে সবার আগে কয়টি বিষয় আলোচনা করে নিন। যদি সম্পর্কটা ভবিষ্যত (Future) পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে চান, তাহলে এই কয়টি জিনিস মাথায় রাখুন।

Sayanita Chakraborty | Published : Feb 12, 2022 8:55 AM IST / Updated: Feb 12 2022, 02:29 PM IST

চলছে প্রেমের সপ্তাহ। রোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, প্রমিস ডে- রয়েছে কত কী। প্রতি বছর ৭ ফেব্রুয়ারি রোড ডে (Rose Day) দিয়ে শুরু হয় ভ্যালেন্টাইন্স উইক (Valentines Week)। সকলে আজ ভালোবাসার মানুষকে প্রেমের আলিঙ্গন করে পালন করছে হাগ ডে। এই সময় অনেকেরই নতুন সম্পর্ক (Relationship) শুরু হয়েছে। যে কোনও সম্পর্কেরই শুরুর দিকটা সব ঠিক থাকে। ধীরে ধীরে বছর ঘুরলেই শুরু হয় অশান্তি। নতুন প্রেমে পড়লে সবার আগে কয়টি বিষয় আলোচনা করে নিন। যদি সম্পর্কটা ভবিষ্যত (Future) পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে চান, তাহলে এই কয়টি জিনিস মাথায় রাখুন। 

টাকা পয়সা (Expense) নিয়ে অনেকের মধ্যেই সমস্যা হয়। এই সমস্যা প্রথম দিকে নয়, বরং কিছুদিন পরে দেখা যায়। অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ছেলেরা বেশি খরচ করে। কিন্তু, সেই খরচ (Money) প্রসঙ্গে তার মনে নানা রকম অশান্তি চলে। আবার অনেক মেয়েরা নিজের খরচ নিজেই বহন করতে পছন্দ করেন। তাই সম্পর্কে শুরুতেই টাকা-পয়সা প্রসঙ্গে খোলামেলা আলোচনা (Discuss) করে নিন। 

হতেই পারে আপনি এর আগে একটি সম্পর্কে ছিলেন। সেই অতীত (Past Life) প্রসঙ্গে যদি নিজের প্রেমিককে জানাতে চান, তাহলে সম্পর্কের শুরুতেই জানিয়ে দিন। সব সময় অতীত প্রসঙ্গে জানাতে হবে এমন নয়। এটা সম্পূর্ণ নির্ভর করছে আপনার ইচ্ছার ওপর। তবে, জানানোর একান্ত ইচ্ছে থাকলে অথবা বিপরীতে থাকা মানুষটির অতীত (Past) প্রসঙ্গে জানার ইচ্ছে থাকলে তা সম্পর্কের শুরুতেই আলোচনা করে নেওয়া ঠিক হবে। 

আপনি কোন পেশায় আছেন, আপনার কাজের সময়- এই প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করে নিন সম্পর্কের শুরুতেই। দুটি আলাদা পেশার মানুষের টাইম অ্যাডজাস্টমেন্টে (Time Adjustment) নানা রকম সমস্যা হয়। তাই আগে থেকে আলোচনা করে নেওয়া ভালো। এতে ভবিষ্যতে সমস্যায় পড়তে হবে না। দুজনে দুজনের পেশা (Profession) সম্পর্কে স্পষ্ট ধারণা না থাকলে পরে সমস্যায় পড়তে পারেন। 
 
আপনি আপনার ভবিষ্যত (Future) প্রসঙ্গে কী ভাবেন, আপনার স্বপ্ন, আপনার ইচ্ছে প্রসঙ্গে তাকে সম্পর্কের শুরুতেই জানান। দুজনে দুজনের ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে আলোচনা করে নিন। তাহলে অ্যাডজাস্টমেন্টের (Adjust) কোনও সমস্যা হবে না। সঙ্গে বোঝার চেষ্টা করুন আপনার স্বপ্নের গুরুত্ব তার কাছে কতটা। 

আরও পড়ুন: শুধু পোষ্যকে আদর করলেই হবে না, নিতে হবে সঠিক যত্নও, পেট কেয়ার টিপসের খুঁটিনাটি

আরও পড়ুন: আপনার বাচ্চার খাওয়ারে অনীহা, ট্রাই করুণ আয়ুর্বেদিক টোটকা

আরও পড়ুন: এক অনন্য উপায়ে আলিঙ্গন করুন আপনার ভালোবাসাকে, রইল হাগ ডে-র বিশেষ টিপস

Share this article
click me!