হাজার চেষ্টার পরও আপনি এখনও সিঙ্গেল, কারণ হতে পারে এগুলি

কিছু লোক ইচ্ছাকৃতভাবে উপরে থেকে দেখাতে চায় যে তারা কোনও সম্পর্কে যেতে চায় না, কিন্তু বাস্তবে তা ঘটে না। বাকিদের মতো তারাও তাদের জীবনে একজন বিশেষ ব্যক্তির খোঁজে, কিন্তু কিছু কারণে তাদের কথা এগোতে পারে না। অবিবাহিত থাকার পেছনেও কিছু বিশেষ কারণ রয়েছে।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 12:09 PM IST / Updated: Feb 19 2022, 05:41 PM IST

প্রত্যেকেই চায় যে তাদের জীবনে এমন কেউ থাকুক যে সত্যিকার অর্থে তাদের সমস্ত হৃদয় দিয়ে ভালবাসে। কিছু লোক উপরে থেকে দেখায় যে তারা ইচ্ছাকৃতভাবে একটি সম্পর্কে যেতে চায় না, কিন্তু বাস্তবে তা ঘটে না। বাকিদের মতো তারাও তাদের জীবনে একজন বিশেষ ব্যক্তির খোঁজে, কিন্তু কিছু কারণে তাদের কথা এগোতে পারে না। অবিবাহিত থাকার পেছনেও কিছু বিশেষ কারণ রয়েছে।
১) আরও শান্ত দেখানোর চেষ্টা - নিজেকে আরও শান্ত দেখানোর চেষ্টায় অনেকেই অবিবাহিত থেকে যায়। এমন বহু মানুষ আছেন যাদের প্রায়ই বলতে শোনা যায় যে, আমি কতদিন ধরে একা ছিলাম বা এখনও সিঙ্গেল ফরএভার-এর মতো সংলাপ। এটি মানুষের মনে একটি ধারণা তৈরি করে যে, হয় কেউ আপনাকে ডেট করতে চায় না বা আপনি নিজেই কাউকে শীঘ্রই পছন্দ করতে পারছেন না।
২) অবিবাহিত থাকার ধকল বজায় রাখুন- আপনি যদি সারাক্ষণ অবিবাহিত থাকার জন্য কান্নাকাটি করতে থাকেন, তবে লোকেরাও আপনার প্রতি শীঘ্রই বিরক্ত হবে। এমন ধারনা তৈরি হবে যে আপনি প্রেমের জন্য আকুল। একই সময়ে, আপনার একক স্ট্যাটাসকে কোনও বিশেষ গুণ হিসেবে দেখানোর চেষ্টা করবেন না। লোকেরা এমনও মনে করতে পারে যে, আপনি অবিবাহিত হয়ে খুশি।
৩) নিখুঁত ব্যক্তির সন্ধান করা- কিছু লোক চায় যে, যখনই তারা সম্পর্কে যাবে, তারা কেবল একজন নিখুঁত ব্যক্তির সঙ্গেই ডেট করবে। এই 'সেরা' বা 'নিখুঁত'-এর কোনও সংজ্ঞা নেই, কিন্তু এটা শুধুমাত্র একটি চিন্তা। অত্যধিক প্রত্যাশা থাকা শুধুমাত্র হতাশার দিকে পরিচালিত করবে এবং আপনি অবিবাহিতই থেকে যাবেন।
৪) নিয়ম মেনে চলার অভ্যাস- জীবনের সবকিছুই অনুভব করতে হবে। আপনি যদি নিজেকে একটি নির্দিষ্ট নিয়মে বেঁধে জীবনযাপন করেন তবে কেউ আপনার কাছে আসবে না, তাই আপনি কখনই জীবনকে খোলামেলা উপভোগ করতে পারবেন না। আর সব সময় নিয়মে আবদ্ধ থাকতে দমবন্ধ লাগে। তাই মন খুলে বাঁচুন আপনার মন মত সঙ্গী জীবনে আসতে বাধ্য।

আরও পড়ুন- ব্রেকআপ করতে চলেছেন, এই কয়টি বিষয় ভাবনা-চিন্তা করে তবেই সিদ্ধান্ত নেবেন

Latest Videos

আরও পড়ুন- ভার্চুয়াল দুনিয়ায় গাঢ় হোক প্রেমের রঙ, লং ডিস্টেন্স সম্পর্কের জন্য রইল কয়টি অ্যাপ

আরও পড়ুন- এই ৪ সঙ্কেত জানান দেয়, আপনার সম্পর্কে সম্মানের ঘাটতি রয়েছে

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
Suvendu Adhikari | দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা
চরম বিক্ষোভ! কাদা জলে দাঁড় করিয়ে রাখল ওসি-কে! ছাত্রের মৃত্যুতে রণক্ষেত্র বাঁশদ্রোণী | Bansdroni News