প্রেম সপ্তাহের আগেই ভেঙেছে সম্পর্ক, জেনে নিন নিজেকে সামলাবেন কী করে

সকলকে প্রেমিকের সঙ্গে ঘুরতে দেখে আপনার প্রেম (Relationship) ভাঙার দুঃখটা যেন দুগুণ হয়ে গিয়েছে। তবে, আপনি একা বলে মন ভার করে বসে থাকবেন এমন নয়। জেনে নিন নিজেকে সামলাবেন কী করে।

Sayanita Chakraborty | Published : Feb 12, 2022 1:54 PM IST / Updated: Feb 12 2022, 07:27 PM IST

শহরের প্রতিটি পার্কে এখন ভিড়ে ঠাসা। জোড়ায় জোড়ায় ঘুরছে সকলে। হাতে গোলাপ অথবা গিফটের প্যাকেট। চলছে প্রেম সপ্তাহ (Week) উদযাপন। সকলে যখন জোড়ায় জোড়ায় ঘুরছে, তখনই আপনি একটা। প্রেম সপ্তাহের আগেই ঘটেছে বিচ্ছেদ। তাই আপনার মন এখন ভারাক্রান্ত। সকলকে প্রেমিকের সঙ্গে ঘুরতে দেখে আপনার প্রেম (Relationship) ভাঙার দুঃখটা যেন দুগুণ হয়ে গিয়েছে। তবে, আপনি একা বলে মন ভার করে বসে থাকবেন এমন নয়। জেনে নিন নিজেকে সামলাবেন কী করে। 

মনে রাখবেন প্রেম জীবনে বার বার আসবে। তাই দুঃখ না করে, আনন্দ করুন। বাড়িতে ফুল ভলিউমে মিউজিক চালিয়ে দিন। মন খারাপ মুহূর্তে দূর হবে। ভালো গান শুনলে মন খারাপ, একাকীত্ম্যও মুহূর্তে দূর হবে। ভালো ভালো গান আপনার এনার্জি বাড়াবে। তাই চটপট একটা প্লে লিস্ট (Play List) বানিয়ে গান চালিয়ে ফেলুন। 

বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা। যাদের সঙ্গে বহুদিন যোগাযোগ করা হয়নি তাদের সঙ্গে কথা বলুন। জমিয়ে গল্প দিন। ঘরে পার্টিরও আয়োজন করতে পারেন। ককটেল, মকটেল, স্ন্যাক্স থাকুক পার্টিতে। যেখানে পার্টি (Party) করবেন, সেই ঘর ডেকরেশন করুন। পার্টিতে বাজান পছন্দের গান। জমিয়ে উপভোগ করুন পার্টির আনন্দ।  

কাজে মন দিন। পড়াশোনা হোক কিংবা চাকরি, যাই করুন তাতে মন দিন। এর সঙ্গে কোনও পুরনো শখ থাকলে তা পূরণ করুন। বহুদিন ধরে যে কাজ করবেন বলে ভাবছেন, তা এবার করে ফেলুন। এতে মন ভালো হবে। 

প্রেমিকের কথা ভাবতে বসবেন না। এতে দুঃখ বাড়বে বই কমবে না। নিজের মন ভালো করতে সিনেমা দেখতে যেতে পারেন। হাসির সিনেমা (Cinema) দেখতে পারেন। 

মন ভালো করতে শপিং করুন। একাকীত্ম্য ও সকল মন খারাপ দূর হবে শপিং (Shopping) করলে। যে ধরনের পোশাক কিনবেন বলে বহুদিন ধরে ভাবছেন, তা এবার কিনে ফেলুন। একা শপিং-এ বেরিয়ে পড়ুন। তা না হলে, সঙ্গে নিন বেস্ট ফ্রেন্ডকে। 

খেতে ভালো বাসলে, এই সময় পেট পুজো করুন। শহরের কোনও একটা ভালো রেস্তোরাঁয় খেতে যান। বন্ধুদের সঙ্গে খাওয়ার প্ল্যান করতে পারেন। এমন কোনও রেস্তোরাঁয় যান, যেখানে বহুদিন ধরে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। দেখবেন সকল মন খারাপ দূর হবে। নিজের মতো করে পালন করুন প্রেম সপ্তাহ। 

আরও পড়ুন: প্রেম সপ্তাহে নতুন সম্পর্কে জড়িয়েছেন, শুরুতে এই কয়টি বিষয় আলোচনা সেরে ফেলুন

আরও পড়ুন: টিনেজ সন্তানের ডেটিং-এর কথা শুনে ভুলেও এই কাজ করবেন না, বিপদ বাড়তে পারে

আরও পড়ুন: কীভাবে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছে, রইল টোটকা
 

Share this article
click me!