এই পাঁচ কারণে সম্পর্কে আসতে পারে তৃতীয় ব্যক্তি, আজ থেকে বদল করুন এই কয়টি স্বভাব

তৃতীয় ব্যক্তির (Third Person) জন্য ভাঙছে শয় শয় সম্পর্ক। প্রেম তো ভাঙেই এমনকী বিয়ে পর্যন্ত ভাঙে তৃতীয় ব্যক্তির জন্য। কিন্তু, কেন তৃতীয় ব্যক্তি আসে সম্পর্কে। আজ জেনে নিন, কী কী ভুলে সম্পর্কে তৃতীয় ব্যক্তি আসতে পারে। 

Sayanita Chakraborty | Published : Feb 12, 2022 11:57 AM IST / Updated: Feb 12 2022, 05:30 PM IST

রাহুল ও অর্চনার প্রেমটা প্রায় ৪ বছরের। কলেজ থেকে এক সঙ্গে আছে তারা। সম্প্রতি বিয়ে করেছে। কিন্তু, সেই বিয়ে বেশিদিন টিকল না। ২ বছরের মাথায় বিয়ে ভেঙেছে। কারণটা তৃতীয় ব্যক্তি।  ওদের বন্ধুরা যে-ই শোনে, সে অবাক হয়ে যায়। এমন শুধু রাহুল অর্চনা হয়। প্রতিদিনই তৃতীয় ব্যক্তির (Third Person) জন্য ভাঙছে শয় শয় সম্পর্ক। প্রেম তো ভাঙেই এমনকী বিয়ে পর্যন্ত ভাঙে তৃতীয় ব্যক্তির জন্য। কিন্তু, কেন তৃতীয় ব্যক্তি আসে সম্পর্কে। আজ জেনে নিন, কী কী ভুলে সম্পর্কে তৃতীয় ব্যক্তি আসতে পারে। 

অধিকাংশ ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির আগমনের কারণ হয় একঘেঁয়েমি (Boring)। সম্পর্কে একঘেঁয়েমি আসলে অন্যকের প্রতি আকর্ষণ বাড়ে। আজকাল অধিকাংশই নিজের কেরিয়ার নিয়ে ব্যস্ত। সারাদিন টাকার পিছনে ছুটছে স্বামী, আর স্ত্রী সামলাচ্ছে সংসার। অনেক পরিবারে আবার দুজনই কর্মরত। একে অন্যের জন্য সময় নেই। এক্ষেত্রে তৃতীয় ব্যক্তি আসতেই পারে সংসারে। তাই সম্পর্কে একঘেঁয়েমি আসতে দেবেন না।  

অতিরিক্ত প্রত্যাশার জন্য ভাঙতে পারে সম্পর্ক। আপনার বিপরীতে থাকে মানুষটির থেকে প্রত্যাশা (Expectation) করবেনই। কিন্তু, এমন প্রত্যাশা করবেন না, যা পূরণ করা তার জন্য কঠিন হয়ে দাঁড়ায়। সব সময় তার কথা বোঝারও চেষ্টা করুন। এতে সম্পর্ক মজবুত হবে। কখনও তাকে চাপ দেবেন না। তাহলে, আপনার প্রতি আগ্রহ হারাতেই পারে। সেক্ষেত্রে তৃতীয় ব্যক্তি আসতে পারে সম্পর্কে। 

সন্দেহের জন্য সম্পর্ক ভাঙে। আর এই সন্দেহের কারণে সবার আগে সম্পর্ক (Relationship) তিক্ত হয়। যার জন্য সে আপনার প্রতি আগ্রহ হারাতেই পারে। সম্পর্কে সন্দেহ আসতে দেবেন না। এর থেকে ভুল বোঝাবুঝি হয়। দীর্ঘদিন দুজনের সম্পর্ক খারাপ চললে সে তৃতীয় ব্যক্তির প্রতি আকৃষ্ট হতেই পারে। 

দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্কের (Sex) একটা গুরুত্ব রয়েছে। দাম্পত্য সুখ অনেকটা এর ওপর নির্ভর করে। তাই যদি যৌনজীবনে অতৃপ্তি থাকে, তাহলে সম্পর্ক তার প্রভাব পড়তে পারে। যৌন অতৃপ্তির কারণে তৃতীয় ব্যক্তির প্রতি আকৃষ্ট হতে পারে আপনার সঙ্গী। 

সারাক্ষণ ঝগড়া করেন, কিংবা তাকে বদলাতে চেষ্টা করেন, অথবা আপনাদের সম্পর্কে কি শুধু একজনেরই ইচ্ছে প্রাধান্য পায়? এমন হলে তৃতীয় ব্যক্তির প্রতি আকৃষ্ট হতে পারে সঙ্গী। তা সম্পর্ক ভালো রাখতে চাইলে দুজনের ইচ্ছেকে প্রাধান্য দিন। 

আরও পড়ুন: চরম যৌনসুখ উপভোগ করতে চান, সঙ্গমের আগে অবশ্যই করুন এই কাজ

আরও পড়ুন: টিনেজ সন্তানের ডেটিং-এর কথা শুনে ভুলেও এই কাজ করবেন না, বিপদ বাড়তে পারে

আরও পড়ুন: কীভাবে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছে, রইল টোটকা

Share this article
click me!