Deal With Controlling Partner: প্রেমিকের মধ্যে কি খবরদারি করার স্বভাব আছে, এই কয়টি জিনিস দেখলে সতর্ক হন

প্রেমিকা কী পোশাক (Dress) পরবে, কোথায় যাবে, সব ব্যাপারে কথা বলে। কিন্তু, সব ক্ষেত্রে এমন আচরণ (Attitude) ভালো নাও লাগতে পারে। এক্ষেত্রে প্রথম থেকেই সতর্ক হন। আপনার প্রেমিকের এমন মানসিকতা কি না, তা জেনে নিন তারই কয়টি আচরণ দেখে। 

Sayanita Chakraborty | Published : Dec 17, 2021 12:38 PM IST / Updated: Dec 17 2021, 06:10 PM IST

রনি-দিয়ার সম্পর্কটা প্রায় ৩ বছরের। প্রেম, ঝগড়া, অভিমান করে কেটে গিয়েছে এতগুলো বছর। এবার ভাবছে বিয়ের সিদ্ধান্ত নেবেন। কিন্তু, দিয়ার মন সায় দিচ্ছে না। প্রেম নিয়ে সে খুশি ঠিকই, কিন্তু অধিকাংশ সময়ই হাঁপিয়ে ওঠে। সব বিষয় প্রেমিক খবরদারি করে। তার ব্যক্তি স্বাধীনতা বলে আর কিছু নেই। এমন অবস্থায়, বিয়ে করার ঠিক হবে কি না বুঝতে পারছে না। প্রেমিকের (Lover) এই আচরণ সারা জীবন সহ্য করাও চারটিখানি কথা নয়। অমন সমস্যায় অনেকেই পড়েন। খবরদারি করার অভ্যেস অনেক প্রেমিকের মধ্যেই আছে। প্রেমিকা কী পোশাক (Dress) পরবে, কোথায় যাবে, সব ব্যাপারে কথা বলে। কিন্তু, সব ক্ষেত্রে এমন আচরণ (Attitude) ভালো নাও লাগতে পারে। এক্ষেত্রে প্রথম থেকেই সতর্ক হন। আপনার প্রেমিকের এমন মানসিকতা কি না, তা জেনে নিন তারই কয়টি আচরণ দেখে। 

প্রেমিক আপনাকে কন্ট্রোল (Control) করতে চায় কিনা, তা সবার আগে বুঝবেন বন্ধুদের নিয়ে সে কী বলছে তা থেকে। আপনার বন্ধুদের সঙ্গে যদি মেলা মেশা করতে বারণ করে, কিংবা তাদের ভুল খুঁদে বের করে। সেই ভুলগুলো বার বার আপনাকে বলে। তাহলে বুঝবেন, সে আপনার বন্ধুদের (Friends) থেকে আপনাকে আলাদা করতে চায়। এক্ষেত্রে সতর্ক হন। বন্ধুদের সত্যিই কোনও ভুল থাকলে, সেটা অন্য বিষয়। কিন্তু, আপনাকে তাদের সঙ্গে মেলা মেশা করতে বারণ করার অর্থ তার মধ্যে খবরদারির মানসিকতা (Mentality) আছে। 

আরও পড়ুন: Dating a Married Man: বিবাহিত পুরুষের প্রেমে পড়েছেন, আবেগে ভাসার আগে কয়টি জিনিস মাথায় রাখুন

আরও পড়ুন: Deal with Toxic Relationship: বিষিয়ে গিয়েছে দাম্পত্য জীবন, কঠিন সিদ্ধান্ত নেওয়ার আগে কয়টি জিনিস ভেবে দেখুন

অনেক ছেলেই মেয়েদের পোশাক (Dress) নিয়ে কথা বলে। জামার হাত ছোট কেন, টপের ঝুল ছোট কেন- এমন নানান প্রশ্ন। আপনার ড্রেসিং সেন্স (Dressing) নিয়ে মন্তব্য করে। তার মনের মতো পোশাক পরতে বলে। কেউ শখ করে এক-দুবার তার মনের মতো আপনাকে সাজতে বলতেই পারে। কিন্তু, যদি দেখেন এমন সব সময় বলে তাহলে সতর্ক হওয়া প্রয়োজন।  
হয়তো আপনি কলেজে ক্লাস করছেন। হঠাৎ ফোন করে কোথায় আছেন জানতে চাইল। এমন একবার নয়, প্রায়ই করে। আপনি কোথাও গেলে সেখানে পৌঁছে যায়। কোনও কারণে ফোন না ধরেন সন্দেহ (Doubt) করে। এমন ছেলের সঙ্গে সম্পর্ক রাখা কিন্তু বেশ কঠিন। প্রেমিকের এমন সন্দেহ করার স্বভাব থাকলে প্রথমেই সিদ্ধান্ত নিয়ে নিন। তা না হলে, এই সমস্যা পরে বড় আকার নিতে পারে। 
 
 

Share this article
click me!