Relationship Tips: দ্বিধা কাটিয়ে মনের কথা জানান, প্রেমের প্রস্তাব দেওয়ার আগে এই কয়টি জিনিস মাথায় রাখুন

ফেব্রুয়ারি মানেই প্রেমের মাস। রোজ ডে (Rose Day), কিস ডে (Kiss Day), চকোলেট ডে (Chocolate Day), হাগ ডে (Hug Day) থেকে ভ্যালেন্টাইন্স ডে (Valentine Day) পর পর রয়েছে উৎসব। প্রেমের মাস শুরু আগেই ভালোবাসার মানুষকে মনের কথা জানান। জেনে নিন কী করে প্রেমের প্রস্তাব দেবেন। 

Sayanita Chakraborty | Published : Jan 24, 2022 2:28 PM IST

ফেব্রুয়ারি মানেই প্রেমের মাস। রোজ ডে (Rose Day), কিস ডে (Kiss Day), চকোলেট ডে (Chocolate Day), হাগ ডে (Hug Day) থেকে ভ্যালেন্টাইন্স ডে (Valentine Day) পর পর রয়েছে উৎসব। এই প্রেমের মাসে একজন সঙ্গী না থাকলে হয় বলুন। তাই এবার প্রেমের মাস পড়ার আগেই প্রস্তুতি নিন। বহুদিন ধরে যে মানুষটি আপনার মনে জায়গা দখল করে বসে আছে, তা মন খুলে বলুন। তবে, প্রেমের প্রস্তাব দেব বললেই হল না। মনের কথা জানানো বেশ কঠিন। আজ রইল টিপস। জেনে নিন কীভাবে মনে সাহস জুগিয়ে, লজ্জাকে জয় করে মনের মানুষকে প্রেমের প্রস্তাব দেবেন। 

সবার আগে বোঝার চেষ্টা করুন তার মনের কথা। তার আচরণ (Attitude) কী বলছে, দেখুন। ভালো করে খেয়াল করুন। যদি বোঝেন, আপনার জন্য তার মনে কোনও জায়গা আছে, তাহলে আর দেরি নয়। চট করে প্রেমের প্রস্তাব দিয়ে দিন। 

সঠিক সময় প্রেমের (Love) প্রস্তাব দেবেন। তার ব্যক্তিগত জীবন প্রসঙ্গে খবর রাখুন। হয়তো সে কোনও মানসিক চাপে আছে, সেই সময় আপনি প্রেমের প্রস্তাব দিয়ে বসলেন। এক্ষেত্রে প্রত্যাখ্যান পেতেই পারেন। তাই মনের কথা বলার আগে, তার জীবন সম্পর্কে খুঁটিনাটি সব খবর রাখুন। সব জেনে নিয়ে আপনার মনের কথা জানাবেন। তবে, বেশি দেরি না করাই ভালো। 
অধিকাংশই মনের মানুষকে প্রেমের প্রস্তাব দেওয়ার আগে ভয় পায়। ভয় না পেয়ে সাহস জোগান। মনের কথা বলার আগে ভয় বা লজ্জা পাওয়ার কিছু নেই। একথা মাথায় রাখুন। প্রেম ভাঙার ভয় পাবেন না। সাহস করে প্রস্তাব করেই ফেলুন। 


প্রত্যাখ্যানের (Rejection) জন্য প্রস্তুতি নিন। এতে ভয় কেটে যাবে। মনে করুন, প্রেম জীবনে একাধিকবার আসতে পারে। তাই ভয় পারেন না। বিষয়টা ইগো-তে (Ego) নেবেন না। আপনার অনুভূতি সত্যি হলে, সে নিশ্চয়ই বুঝবে। তাই দেরি না করে সাহস জুগিয়ে প্রেমের প্রস্তাব দিয়ে ফেলুন। মনে রাখবেন সে প্রত্যাখ্যান করতেই পারে। এতে দুঃখ পাওয়া কিংবা ভেঙে পড়ার কিছু নেই। 

আরও পড়ুন: Relationship Tips: অকারণ রাগ ও সন্দেহ করার মানসিকতার বদল করুন, আপনার ভুলেই ভাঙতে পারে সম্পর্ক

আরও পড়ুন: সহকর্মীর সঙ্গে জমিয়ে চলছে Flirting, জেনে নিন বরের এমন আচরণ দেখলে কী করবেন

প্রেমের প্রস্তাব (Proposal) দেওয়ার আগে নিজের মনকে প্রশ্ন করুন। আপনি তাকে সত্যি পছন্দ করেন তো? নাকি বন্ধুদের মশকরার জন্য তার প্রতি অনুভূতি তৈরি হচ্ছে। নিজে মন থেকে তাকে পছন্দ করলে তবেই প্রেমের প্রস্তাব দিন। সম্পর্কে জড়ানোর পর ব্রেকআপ করার আগে, নিশ্চিত হয়ে প্রেমের প্রস্তাব দেবেন।  
 

Share this article
click me!