আর্থিক সঙ্কটের আগে এমন লক্ষণ দেখা দিতে শুরু করে, আগে থেকেই সতর্ক হোন, জানায় চাণক্য নীতি

চাণক্য নীতিতে মা লক্ষ্মীকে খুশি করার উপায়ও বলেছেন। এর সঙ্গে এটাও বলা হয়েছে কোন কোন কাজে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং মা লক্ষ্মী ক্রুদ্ধ হওয়ার লক্ষণ কি কি।

 

Web Desk - ANB | Published : Mar 6, 2023 6:38 AM IST

আচার্য চাণক্য ছিলেন একজন মহান অর্থনীতিবিদ এবং রাজনীতিবিদ। তিনি তার নীতিশাস্ত্র চাণক্য নীতিতে মা লক্ষ্মীকে খুশি করার উপায়ও বলেছেন। এর সঙ্গে এটাও বলা হয়েছে কোন কোন কাজে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং মা লক্ষ্মী ক্রুদ্ধ হওয়ার লক্ষণ কি কি।

এগুলো মা লক্ষ্মীর ক্রোধের লক্ষণ

পারিবারিক কলহ: চাণক্যের নীতি অনুযায়ী ঘরে প্রতিদিন ঝগড়া হলে। এটি অর্থনৈতিক অবস্থার অবনতির লক্ষণ। এটি জীবনে দরিদ্র হওয়ার লক্ষণ। ঘরের এমন পরিস্থিতিতে মা লক্ষ্মী ঘর ত্যাগ করেন।

তুলসী গাছ শুকানো: সনাতন ধর্মে তুলসীকে পূজনীয় বলে মনে করা হয়েছে। বাড়িতে তুলসী গাছ থাকা খুবই শুভ এবং ইতিবাচক শক্তি সঞ্চার করে। সবুজ তুলসী গাছ হঠাৎ শুকিয়ে গেলে তা লক্ষ্মীর অসন্তুষ্টির লক্ষণ। এটি ঘটলে সতর্ক থাকুন।

ভাঙা কাঁচ: কাঁচ বারবার ভাঙলে তাও অশুভ। যদি এটি ঘটে তবে এটি জীবনের কোনও সংকট বা আর্থিক ক্ষতির ইঙ্গিত দেয়। তার ঘরে কখনও কাঁচ ভাঙলে তা দ্রুত ঘরের বাইরে করে দিন।

আরও পড়ুন- চিতার ছাই দিয়ে রঙের উৎসব পালিত হয় এখানে, জেনে নিন ঐতিহ্যবাহী এই হোলির উৎসব সম্পর্কে

আরও পড়ুন- দোল হোক বা হোলি, ভুল করেও ব্যবহার করবেন না এই রঙ, জেনে নিন কোন রং আপনার জন্য এদিন হবে অশুভ

আরও পড়ুন- দোল উৎসবের প্রাচীণ ইতিহাস, কেন দোলকে 'বসন্ত মহোৎসব' বা 'কাম মহোৎসব' বলা হয়

নিদ্রাহীনতা: বাড়ির লোকজনের হঠাৎ ঘুম নষ্ট হয়ে গেলে। যদি খারাপ স্বপ্ন আসতে শুরু করে, তবে এটি ঘরে নেতিবাচকতা বৃদ্ধির লক্ষণ। যদি এমন হয়, বাস্তুর ত্রুটি দূর করার ব্যবস্থা নিন, অন্যথায়, আপনি কষ্ট এবং দুর্ভোগ দ্বারা পরিবেষ্টিত হবেন।

বারবার দুধ ফেটে যাওয়া: দুধ যদি বারবার নষ্ট হতে থাকে বা অন্য কোনও কারণে পুড়ে যায়, তাহলে সেটাও একটি অশুভ লক্ষণ। এটি বলে যে মা লক্ষ্মী ক্রুদ্ধ এবং আপনাকে অর্থ ক্ষতির সম্মুখীন হতে পারে। সতর্কতা অবলম্বন করা এবং যত্ন সহকারে লেনদেন করাই এই সময় উচিত হবে।

Share this article
click me!