গ্রহের গতিতে ২০২৪ সালের মে মাসের আগে POK ভারতের অংশ হয়ে যাবে! কোন ভিত্তিতে এই হিসেব, জানালেন জ্যোতিষীরা

জ্যোতিষীরা ভারতের স্বাধীনতার সময় তৈরি রাশিফলের গণনার ভিত্তিতে কিছু যুক্তি দিয়েছেন, যার ভিত্তিতে দাবি করা হচ্ছে যে আগামী বছরের শুরুতে বা তারও আগে POK ভারতের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠতে পারে। এখন কিসের ভিত্তিতে এই হিসাব করা হয়েছে। 

Parna Sengupta | Published : Aug 15, 2023 9:44 AM IST

জ্যোতিষচার্য, যিনি ভারতের স্বাধীনতার রাশিফল গণনা করেছিলেন, ভবিষ্যদ্বাণী করেছেন যে পয়লা মে, ২০২৪-এর আগে, POK সম্পূর্ণরূপে গঠিত হবে এবং ভারতের একটি অংশ হয়ে যাবে। ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ইতিমধ্যেই বলেছেন যে পিওকে ভারতের অংশ ছিল এবং থাকবে। কিন্তু এ নিয়ে বিতর্ক এখনো রয়ে গেছে। জ্যোতিষীরা ভারতের স্বাধীনতার সময় তৈরি রাশিফলের গণনার ভিত্তিতে কিছু যুক্তি দিয়েছেন, যার ভিত্তিতে দাবি করা হচ্ছে যে আগামী বছরের শুরুতে বা তারও আগে POK ভারতের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠতে পারে। এখন কিসের ভিত্তিতে এই হিসাব করা হয়েছে। আসুন জেনে নিই গ্রহের গতিতে কী কী পরিবর্তন ঘটতে চলেছে।

পিওকে নিয়ে গত বেশ কয়েকবার ভারত-পাকিস্তানের মধ্যে টানাপোড়েন চলছে। তবে আমরা আপনাকে বলে রাখি যে রাহু ভারতের স্বাধীনতা রাশিতে বৃষ রাশিতে বসে আছে। গ্রহের পরিবর্তনের কারণে রাহু ও বৃহস্পতি রাশির ১২টি স্থানে একসঙ্গে গমন করছে। বৃহস্পতি দ্বাদশ ঘর থেকে রাশিফলের চতুর্থ ঘরে অবস্থান করছে। বৃহস্পতির এই দিকটি সম্প্রসারণের পাশাপাশি, শনি কুম্ভ রাশিতে বসে চতুর্থ ঘরের দিকেও বিস্তারিতভাবে তাকিয়ে আছে। তাই এই গ্রহের গতিবিধি দেখে মনে করা হচ্ছে যে পয়লা মে, ২০২৪-এর আগে ভারত সম্পূর্ণভাবে POK পাবে এবং এটি নিয়ে দীর্ঘদিনের বিরোধ বন্ধ হয়ে যাবে।

POK এর শুভ যোগফল কখন তৈরি হবে?

১৭ অক্টোবর, ২০২৩ থেকে ৩০ অক্টোবর, ২০২৩-এর মধ্যে, এমন একটি পরিবেশ তৈরি হবে যখন PoK ইস্যু নিয়ে আলোচনা হবে এবং হঠাৎ এই সিদ্ধান্ত নেওয়া হবে। গ্রহের গতিবিধির কারণে আকস্মিক সিদ্ধান্তের এই যোগফলও তৈরি হবে। রাহু মেষ রাশি থেকে মীন রাশিতে প্রবেশ করবে এবং জ্যোতিষীর মতে, রাহু যখন রাশি পরিবর্তন করে তখন হঠাৎ করেই এমন বড় সিদ্ধান্ত নেওয়া হয়।

সেখানে কি যুদ্ধ পরিস্থিতি তৈরি হবে

বিশেষজ্ঞদের মতে, ৫ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে ভারত POK-এ তার প্রভাব প্রমাণ করবে। তবে এ অবস্থায় যুদ্ধের জোরালো সম্ভাবনা রয়েছে। পাকিস্তানের মেষ রাশিতে, সূর্য এবং মঙ্গল মকর রাশিতে দশম ঘরে আসবে এবং তারপর রাশির চতুর্থ ঘরে বসবে। এই সময়ে, যখন এই গ্রহগুলি সূর্য, চাঁদ এবং শনির সামনে দিয়ে যাবে, তখন যুদ্ধ পরিস্থিতির সম্ভাবনা রয়েছে।

তাই এখন জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী করা এই ভবিষ্যদ্বাণী কতটা সত্য প্রমাণিত হয়, তা সময়ই বলে দেবে। কিন্তু এমনটা ঘটলে ভারতের জনগণের জন্য এটা কোনো উৎসবের চেয়ে কম হবে না।

Share this article
click me!