ফরাসি ওপেনের ফাইনালে 'ক্ষুদে কোচের' টিপসেই বাজিমাত জোকোভিচের

  • ফরাসি ওপেন জয় নোভাক জোকোভিচের
  • পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক সার্বিয়ান তারকার
  • ফাইনালে জোকোভিচকে টিপস দিয়েছেন এক ক্ষুদে কোচ
  • ম্যাচ শেষে তাকেই নিজের ব়্যাকেট উপহার দিলেন জোকার
     

Sudip Paul | Published : Jun 14, 2021 12:07 PM IST / Updated: Jun 14 2021, 05:42 PM IST

ফরাসি ওপেনের ফাইনালে এক ক্ষুদের কোচিং বা নির্দেশেই ম্যাচে ঘুড়ে দাঁড়িয়ে জয় পেয়েছেন নোভাক জোককোভিচ। অবাক লাগলেও কিন্তু এই কথা সত্যি। আর সেই ক্ষুদে কোচের চিৎকার ও টিপসে মুগ্ধ হয়েছেন জোকোভিচ। প্রথমে খুব একটা গুরুত্ব না দিলেও, পরে সেই ক্ষুদের টিপস কাজেও লেগেছে বলেও জানিয়েছেন জোকার। তাই ট্রফি জয়ের পর ওই ক্ষুদেকেই নিজের ইতিহাস তৈরি করা ব়্যাকেট উপহার দিয়েছেন সার্বিয়ান তারকা। উপহার পেয়ে ওই ক্ষুদের বাঁধ ভাঙা উচ্ছাসের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

"

ম্যাচের শুরু থেকেই জোকোভিচ অন্ধের মত সমর্থন করে গিয়েছেন ওই ক্ষুদে। তার চিৎকার সকলের কানে গিয়েছে। তাই তাকে ব়্যাকেট তুলে দিয়ে জোকোভিচ জানিয়েছেন,' পুরো ম্য়াচ ও আমাকে চিৎকার করে সমর্থন করেছে। উৎসাহ জুগিয়েছে। বিশেষ করে খেলার শুরুতে দুই সেটে পিছিয়ে থাকার সময় ওর কথাগুলো আমার মনের জোর বাড়িয়ে দেয়। ও খেলায় ভুল করলে রীতিমতো সেই ভুলগুলো শুধরে আমায় টিপস দিচ্ছিল। বলছিল,তুমি সার্ভিস ধরে রাখো। প্রথম বলটা খোলা মনে মারো। তারপর বিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ো। যত পারো ব্যাক হ্যান্ড ব্যবহার করে যাও।’ প্রথমে ওর কথা বিশেষ পাত্তা না দিলেও পরে কিন্তু ওর নির্দেশ কাজে এসেছে। তাই এই র‍্যাকেটের আসল মালিক আমি নই, এই ছেলেটি।'

"

ক্ষুদে ওই ছেলেটি হয়তো স্বপ্নেও ভাবেনি জোকোভিচ ম্যাচ জয়ের পর তাকে এতবড় উপহারটি দেবে। ইতিহাস তৈরি করা ব়়্যাকেট পেয়ে আবেগ ধরে রাখতে পারেনি ক্ষুদে টেনিস ভক্ত। খেলা শেষে ব়্যাকেট পাওয়ার পর ওই ক্ষুদের চিৎকার পুরো স্টেডিয়ামে শোনা যাচ্ছিল। আবেগে কেঁদেও ফেলেন ওই ক্ষুদে। তবে শুধু ওই ক্ষুদে নয় ফ্রেঞ্চ ওপেন জয়ের পর নিজের টুপিও আরও এক ক্ষুদে তারকাকে উপহার দিয়েছেন সার্বিয়ান টেনিস তারকা।

Share this article
click me!