'এই মুহূর্ত তোমার, উপভোগ কর', অনুজ নীরজকে বার্তা অগ্রজ বিন্দ্রার

টোকিও অলিম্পিকে সোনা জয়ের পর অভিনব বিন্দ্রার সঙ্গে একই আসনে বিরাজমান হয়েছেন নীরজ চোপড়া। বিন্দ্রাকে অনুপ্রেরণা বলে জানান নীরজ। নীরজের বক্তব্যের প্রতিক্রিয়া  এই মুহূর্ত উপভোগ করার বার্তা দিলেন বিন্দ্রা।

Asianet News Bangla | Published : Aug 10, 2021 7:20 AM IST

২০০৮ বেজিং অলিম্পিক। অলিম্পিকের ইতিহাসে ব্যক্তিগত বিভাগে প্রথম সোনা জিতেছিলেন অভিনব বিন্দ্রা। ইতিহাসের পাতায় নাম তুলেছিলেন ভারতীয় শুটার। মাঝে ১৩ বছরের প্রতীক্ষা।। ২০১২ লন্ডন অলিম্পিক ও ২০১৬ রিও অলিম্পিকে রূপো আসলেও সোনা জয় অধরাই ছিল। অবশেষে টোকিও অলিম্পিকে জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতে দেশবাসীর সোনার স্বপ্নপূরণ করেছেন নীরজ চোপড়া। একইসঙ্গে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম সোনা জিতে ইতিহাসের পাতায় নাম তুলেছেন নীরজ। 

বিন্দ্রাকে সম্মান নীরজের-
অলিম্পিকের মঞ্চে সোনা জয়ের অনুপ্রেরণা যে অভিনব বিন্দ্রার থেকেই পেয়েছিলেন নীরজ চোপড়া, সেই কথা এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে স্পষ্টবাক্যে স্বীকার করেছেন। নীরজ বলেছিলেন,'এতদিন পর্যন্ত উনিই একমাত্র ব্যক্তি ছিলেন যিনি ব্যক্তিগত ইভেন্টে অলিম্পিকে গোল্ড মেডেল জিতেছিলেন। আমরা আলোচনা করতাম ওনার প্রসঙ্গে, গর্ব অনুভব করতাম, আইডল মেনে চলতাম। এবার ওনার সঙ্গে একই আসনে বসার সুযোগ পেয়ে খুব ভালো অনুভূতি হচ্ছে। অনেকটা স্বপ্নপূরণের মত।'

নীরজকে বার্তা বিন্দ্রার-
নীরজ চোপড়ার সোনা জয়ের পর শুভেচ্ছা জানিয়েছিলেন অভিনব বিন্দ্রা। নীরজ তাকে যে সম্মান দিয়েছেন, সেই বিষয়ে এবার সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিলেন অলিম্পিকে সোনা জয়ী বিন্দ্রা। ট্যুইটারে বেজিং অলিম্পিকে সোনা জয়ী লিখেছেন,'তোমার হৃদয়স্পর্শী বক্তব্যের জন্য ধন্যবাদ নীরজ চোপড়া। কিন্তু তোমার এই সাফল্য শুধুমাত্র তোমার কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের কারণে। এই মুহূর্তটি শুধু তোমার এবং তা উপভোগ করুন।'

 

আরও পড়ুনঃটোকিওতে পদক জয়ী চানু-লভলিনা, বাদ পড়তে পারেন প্যারিস অলিম্পিক্সে

আরও পড়ুনঃ২০২৪ প্যারিস অলিম্পিকে আরও বেশি পদক আসবে, অঙ্গীকার টোকিওতে পদক জয়ীদের সংবর্ধনা অনুষ্ঠানে

আরও পড়ুনঃসোনা জিতেই আর্থিক পুরস্কারের বন্যা, রাতারাতি কোটিপতি নীরজ চোপড়া

নীরজের ঐতিহাসিক জয়-
প্রসঙ্গত, টোকিও ২০২০ অলিম্পিকে নীরজ চোপড়ার হাত ধরে স্বপ্নপূরণ হয়েছে ১৩০ কোটি দেশবাসীর। দ্বিতীয় থ্রোয়ে ছোড়া নীরজের জ্যাভলিনরে দূরত্ব ৬টি চেষ্টাতেও পার করতে পারেননি অন্যান্য অ্যাথলিটরা। ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে নীরজের গলায় ওঠে সোনার পদক। সোনা জিতে দেশবাসীর স্বপ্নপূরণ নয়, একগুচ্ছ রেকর্ড তৈরি করলেন নীরজ চোপড়া। ২০০৮ বেজিং অলিম্পিকে অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা পেলেন নীরজ চোপড়া। একইসঙ্গে স্বাধীনতার পর অলিম্পিক্স অ্যাথলেটিক্সে প্রথম পদক জয় ভারত। 

   

Share this article
click me!