গল্ফে পদক জয়ের স্বপ্নভঙ্গ ভারতের, চতুর্থ স্থানে শেষ করলেন অদিতি অশোক

পদক জয়ের আশা জাগিয়েও হল না শেষরক্ষা। মহিলা গল্ফের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করলেন ভারতীয় মহিলা গল্ফার অদিতি অশোক।
 

Sudip Paul | Published : Aug 7, 2021 5:34 AM IST / Updated: Aug 07 2021, 11:37 AM IST

এর আগে অলিম্পিকের মঞ্চে গল্ফে ভারতের ঝুলিতে আসেনি পদক। তবে টোকিও অলিম্পিকে আশার আলো দেখিয়েছিলেন মহিলা গল্ফার অদিতি অশোক। মেয়েদের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টে তিন দিন ধকে দ্বিতীয় স্থানে ছিলেন তিনি। সকলেই আশা করেছিলেন চতুর্থ দিন পদক আশা নিশ্চিত। কিন্তু ফের তীরে এসে ডুবল তরী। চতুর্থ দিনের লড়াই শেষ রাউন্ডে এসে চতুর্থ স্থানে শেষ করলেন তরুণী গল্ফার। ফলে খালি হাতেই ফিরতে হচ্ছে অদিতি অশোককে। কিন্তু চতুর্থ স্থানে শেষ করেও নজির গড়লেন ভারতীয় গল্ফার।

 

 

অদিতি অশোক প্রতিযোগিতার প্রথম থেকেই দারুণ ফর্মে ছিলেন। প্রথম রাউন্ডে ফোর আন্ডার ৬৭ স্কোর করে নেলি কর্ডার সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন। দ্বিতীয় রাউন্ডে ফাইভ আন্ডার ৬৬ স্কোর করে সার্বিকভাবে দ্বিতীয় স্থান ধরে রাখেন তিনি। তৃতীয় রাউন্ডে অদিতির স্কোর থ্রি আন্ডার ৬৮। সার্বিকভাবে তিন রাউন্ডের শেষে অদিতির স্কোর টুয়েলভ আন্ডার পার ২০১।  প্রথম দু'রাউন্ডের শেষে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন ভারতীয় তারকা। তৃতীয় দিনে তৃতীয় রাউন্ডের শেষে এককভাবে দ্বিতীয় স্থান ধরে রাখেন অদিতি। 

 

আরও পড়ুনঃধ্য়ান চাঁদ-কে নাগরিকত্ব দিতে চেয়েছিলেন হিটলার - কেন তাঁকে বলা হত হকির উইজার্ড, দেখুন

আরও পডুনবার্সেলোনায় ২১ বছরে মেসির ২১ রেকর্ড, যা অবাক করবে আপনাকে

আরও পড়ুনঃফুটবল বিশ্বে এক যুগের অবসান, বার্সেলোনা নয় আগামি মরসুমে নতুন ক্লাবে খেলবেন মেসি

চতুর্থ দিনপকদ আশায় অপেক্ষায় ছিল গোটা দেশ। তবে এমনটা নয় যে চতুর্থ দিনে বাজে খেলেছেন অদিতি অশোক।  তিনি ধারাবাহিকতা বজায় রাখেন আগাগোড়া। তবে জাপানের মোনে ইনামি ও নিউজিল্যান্ডের লিদিয়া কো অদিতিকে টেক্কা দিয়ে যান শেষ রাউন্ডে। একেবারে শেষ শট পর্যন্ত লড়াইয়ে টিকে ছিলেন অদিতি। সেখানেই অল্পের জন্য পদক হাতছাড়া হল ভারতীয় গল্ফারের। পদক জিতে নজির সৃষ্টি না করতে পারলেও, অদিতির এই সাফল্য কোনও পদক জয়ের থেকে কম নয়। তার লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন সকলেই । সঙ্গে আগামীর শুভেচ্ছা।

Share this article
click me!