১০মি এয়ার রাইফেলে হতাশাজনক পারফরমেন্স অপূর্বী ও এলাভেনিলের, সোনা জিতলেন চিনের কিয়ান ইয়াং

শুটিংয়ে শুরুটা ভালো হল না ভারতের। ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে উঠতে পারল না ভারত। প্রথম রাউন্ড থেকেই নিল বিদায়। ফাইনালে সোনা জিতল চিন।

Sudip Paul | Published : Jul 24, 2021 4:49 AM IST

টোকিও অলিম্পিকে ভারতীয় শুটিং দলকে পদক জয়ের অন্যতম সেরা দাবিদার ধরা হয়েছে। শুটিংয়ের বিভিন্ন বিভাগ থেকে একাধিক পদক আসতে পারে বলে মনে করা হচ্ছিল। কিন্তু শুরুটা ভালো হল না ভারতীয় শুটারদের। শনিবার মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতা ছিল। ফাইনালে ওঠা তো দুরস্থ, হতাশাজনক পারফরমেন্স করলেন দুই ভারতীয় মহিলা শুটার অপূর্বী চান্ডেলা ও এলাভেনিল ভালারিভান। প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তারা।

 

 

প্রথম থেকেই ছন্দে ছিলেন মা অপূর্বী চান্ডেলা ও এলাভেনিল ভালারিভান।  ৬টি সেটে ১০টি করে মোট ৬০টি শটের যোগ্যতা অর্জন পর্বে ধারাবাহিকতা দেখাতে পারেননি দুই ভারতীয় তারকা। মোট ৬০ শুটার অংশ নিয়েছিলেন প্রতিযোগিতায়। এলাভেনিল ভালারিভান শেষ করেন ১৬ নম্বরে। তার প্রাপ্ত পয়েন্ট ৬২৬.৫। অপূর্বী চান্ডেলার পারফরমেন্স আরও হতাশাজনক। ৬২১.৯ পয়েন্ট সংগ্রহ করে তিনি শেষ করলেন ৩৬ নম্বরে। প্রথম আট জন প্রতিযোগী ফাইনালে অংশ গ্রহণ করতে পারে। ফলে হতাশা নিয়েই বিদায় জানাল দুই ভারতীয় শুটার।

 

 

ফাইনালে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে টোকিও ২০২০ অলিম্পিকের প্রথম সোনা জিতে ইতিহাসের পাতায় নাম লেখালেন চিনের কিয়ান ইয়াং। ফাইনালে ২৫১.৮ পয়েন্ট স্কোর করো গোল্ড মেডেল জেতেন তিনি। ২৫১.১ স্কোর করে রুপো জেতেন রাশিয়ান অলিম্পিক কমিটির অ্যানাস্তেসিয়া গালাসিনা। ২৩০.৬ পয়েন্ট স্কোর করে ব্রোঞ্জ জেতেন সুইজারল্যান্ডের নিনা ক্রিশ্চেন। ফলে টোকিও অলিম্পিকের দ্বিতীয় দিন থেকেই শুরু হয়ে গেল মেডেল টেবিলের লড়াই।


Share this article
click me!