লড়াই করে হার, প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার অতনু দাসের

অলিম্পিকের তিরন্দাজীতে নিরাশ করলেন বাংলার অতনু দাস। প্রি কোয়ার্টার পাইনাল থেকে হেরে বিদায় নিলেন তিনি। শেষ আটে জায়গা পাকা করে নিলেন জাপানের তাকাহারু ফুরুকাওয়া।

Sudip Paul | Published : Jul 31, 2021 4:45 AM IST / Updated: Jul 31 2021, 10:23 AM IST

পদক জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারেননি দীপিকাা কুমারি। মহিলা তিরন্দাজীর ব্যক্তিগত ইভেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে তাকে। তবে আশা জাগিয়ে রখেছিলেন বাংলার অতনু দাস। যোগ্যতা অর্জন পর্বে দারুণ ছন্দেও পাওয়া গিয়েছিল তাকে। কিন্তু প্রি কোটয়ার্টার ফাইনালে নিরাশ করলেন অতনু। জাপানের তাকাহারু ফুরুকাওয়ার বিরুদ্ধে ৬-৪ ব্যবধানে হেরে টোকিও অলিম্পিক্স থেকে বিদায় নিলেন ভারতীয় তিরন্দাজ।

এদিন জাপানের প্রতীপক্ষের বিরুদ্ধে লড়াই করে হার মানেন অতনু। প্রথম রাউন্ডে তিনবারই ৯ পয়েন্ট করে মোট ২৯ পয়েন্ট স্কোর করেন জাপানের তাকাহারু ফুরুকাওয়া। অতনু স্কোর করেন ২৫ পয়েন্ট। দ্বিতীয় রাউন্ডে দুজনেই ২৮ পয়েন্ট স্কোর করেন। তৃতীয় সেটে দুবার ১০ পয়েন্ট পেয়ে অতনু লড়াইয়ে ফিরে এলেও শেষ রাউন্ডে ২৬-২৭ ব্যবধানে হেরে যেতে হয় তাকে। ফলে  তিন রাউন্ডেই পিছিয়ে থাকায় পরবর্তী খেলার আর দরকার হয়নি। ৬-৪ ব্যবধানে অতনুকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিলেন জাপানের প্রতিপক্ষ।

 

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কৌর

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে জয়ের হ্যাটট্রিক ভারতীয় পুরুষ হকি দল, প্রথম জয় পেল মহিলা দল

আরও পড়ুনঃ'দ্য উবর কুল ফক্স-হক কাট',আলিম হাকিমের নতুন লুকে ঝড় তুললেন ধোনি

চলতি টোকিও অলিম্পিকে সোনা জয়ী জিনহিয়েককে হারিয়ে প্রি কোয়ার্টারের উঠেছিলেন অতনু দাস। তাই তাকে ঘিরে প্রত্যাশা বেড়েছিল সকলের। কিন্তু প্রি-কোয়ার্টার অতনুর হার নিরাশ করল সকলকেই। ম্যাচ হেরে অতনু বলেছেন,'অতিমারীর পর আমরা যখন শিবিরে যোগ দিয়েছিলাম, তখন একজন কোচ পেয়েছিলাম। তবে স্থায়ী ভিত্তিতে কোন জাতীয় কোচ বা মনোবিজ্ঞানী নেই। অবস্থার উন্নতি হচ্ছে ,কিন্তু সময় লাগছে। আমাদের শক্তিশালী এবং ধৈর্যশীল হতে হবে।' 

Share this article
click me!