লক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কওর

যোগ্যতা অর্জন পর্ব থেকে সরাসরি ফাইনালে পৌছলেন ডিস্কাসথ্রোয়ার কমলপ্রীত কৌর। তবে নিরাশ করলেন অভিজ্ঞ সীমা পুনিয়া। ফাইনালে উঠে পদক জিততে মরিয়া কলমপ্রীত।
 

Sudip Paul | Published : Jul 31, 2021 3:37 AM IST / Updated: Jul 31 2021, 11:41 AM IST

মীরাবাঈ চানুর পদক জয় ও লভলিনা বরগোহাঁইয়ের ব্রোঞ্জ পদক নিশ্চিৎ করা যেমন দেশবাসীকে আনন্দ দিয়েছে ও গর্বিত করেছে। ঠিক তেমনই টোকিও ২০২০ অলিম্পিক্সে একাধিক বিভাগে যাদের পদক জয়ের দাবিদার মনে করা হয়েছিল, তাদের একের পর এক ব্যর্থতা দিয়েছে হতাশা ও নিরাশা। এবার টোকিও সামার গেমস থেকে আরও একটি পদক জয়ের আশা জাগালেন ভারতের তরুণ ডিস্কাস থ্রোয়াক কমলপ্রীত কৌর। ফাইনালে যোগ্যতা অর্জন করলেন তিনি।

ডিস্কাস থ্রোয়ে কোয়ালিফিকেশন রাউন্ডে অংশ নিয়েছিলেন ভারতের দুই অ্যাথলিট। একজন অভিজ্ঞ সীমা পুনিয়া ও অপরজন কমলপ্রীত কৌর। যোগ্যতা অর্জন পর্বে নিরাশ করেন সীমা পুনিয়া। অন্যদিকে চমক দিয়ে সরাসরি ফাইনালে যোগ্যতা অর্জন করে নিলেন তরুণ কমলপ্রীত কৌর। ডিস্কাস থ্রোয়ে পরের পর্বে যেতে গেলে ৬৪ মিটারের মার্ক স্পর্শ করতে হয়। যা তিনটি থ্রোয়ে পারেননি সীমা। কমলপ্রীত নিজের দ্বিতীয় থ্রোয়েই ৬৩.৯৭ মিটার থ্রো করে একটুর জন্য ফসকে যান। কিন্তু তৃতীয় থ্রোয়ে তিনি ৬৪ মিটার করে ফেলেন। 

 

আরও পড়ুনঃFIH rankings : দারুণ সাফল্য, বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এল ভারতীয় পুরুষ হকি টিম

আরও পড়ুনঃবক্সিংয়ে সেমি ফাইনালে লভলিনা, নিশ্চিৎ করলেন ব্রোঞ্জ পদক জয়

আরও পড়ুনঃছোয়া হল স্টেফি গ্রাফের গোল্ডেন স্ল্যামের রেকর্ড, অলিম্পিক্সের সেমি থেকে বিদায় জোকারের

শুধু সরাসরি ফাইনালের কেলার যোগ্যতা অর্জন করাই নয়, কলমপ্রীত কৌর যোগ্যতা অর্জন পর্বে শেষ করেন দ্বিতীয় স্থানে। ২ অগাস্ট ভারতীয় সময় বিকেল ৪.৩০ মিনিটে হবে ফাইনাল রাউন্ড। যে ফর্ম ও ধারাবাহিকতা যোগ্যতা অর্জন পর্বে দেখিয়েছেন কমলপ্রীত কৌর, তাতে ফাইনালে তাকে ঘিরে বাড়ছে আশা। ফাইনালে আরও একবার নিজের সেরার সেরাটা দিয়ে অলিম্পিক পদক জিতে নিজের ও দেশবাসীর স্বপ্নপূরণ করাই এখন লক্ষ্য কমলপ্রীতের।

Share this article
click me!