Asianet News BanglaAsianet News Bangla

টোকিও অলিম্পিকে জয়ের হ্যাটট্রিক ভারতীয় পুরুষ হকি দল, প্রথম জয় পেল মহিলা দল

টোকিও অলিম্পিকে টানা তিন ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে ভারতীয় হকি দল। গ্রুপের শেষ ম্য়াচে জাপানকে হারাল ৫-৩ গোলে। অপরদিকে আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথম জয় পেল ভারতীয় মহিলা দল।
 

India men's hockey team beat Japan by 5-3 goals in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 30, 2021, 7:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে কোয়ার্টার ফাইনালের টিকিট আগেই পাকা করে ফেলেছিল ভারতীয় হকি দল। শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে জাপানের মুখোমুখি হয়েছিল মনপ্রীত সিংয়ের দল। জাপানকে ৫-৩ গোলে হারিয়ে টানা ৩ ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করল টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে লজ্জার হার হয়েছিল ভারতের। কিন্তু তারপর স্পেন, আর্জেন্টিমা ও জাপানকে হারিয়ে  ভারতীয় দল বুঝিয়ে দিল টোকিও অলিম্পিকে পদক জয়ের অন্যতম দাবিদার মেন ইন ব্লুরা।

 

 

জাপানের বিরুদ্ধে ম্যাচে জোড়া গোল করে ম্যাচের নায়ক গুরজন্ত সিং। ম্যাচের ১৩ মিনিটে ভারতের হয়ে প্রথম গোল করেন হরমনপ্রীত সিং। ১৭ মিনিটে গোল করে ভারতের ব্যবধান ২-০  করেন গুরজন্ত সিং।  ১৯ মিনিটে জাপানের হয়ে একটি গোল শোধ করেন কেনতা তানাকা। ৩৩ মিনিটে কোতা ওয়াতানাবের গোলে ২-২ করে জাপান। ১ মিনিটের মধ্যে ভারতের পক্ষে ব্যবধান ৩-২ করেন শামশের সিং। ৫১ মিনিটে ভারতের চতুর্থ গোল করেন নীলকান্ত শর্মা। ৫৬ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন গুরজন্ত সিং। ম্যাচের শেষ মুহূর্তে ৫৯ মিনিটে  কাজুমা মুরাতা জাপানের হয়ে তৃতীয় গোল করলেও শেষরক্ষা হয়নি। ৫-৩ ব্যবধানে গ্রুপের শেষ ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে নামবে টিম ইন্ডিয়া।

 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকের সেমি ফাইনালে পিভি সিন্ধু, স্ট্রেট সেটে হারালেন জাপানের ইয়ামাগুচিকে

আরও পড়ুনঃবক্সিংয়ে সেমি ফাইনালে লভলিনা, নিশ্চিৎ করলেন ব্রোঞ্জ পদক জয়

আরও পড়ুনঃ'ব্রাোঞ্জ নয়, সোনা চাই', সেমি ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী লভলিনা

অপরদিকে, টানা ৩ ম্যাচ হারের পর টোকিও অলিম্পিক্সে প্রথম জয়ের স্বাদ পেল ভারতীয় মহিলা হকি দল। আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারাল রানি রামপালের দল। পুল-এ'র প্রথম তিন ম্যাচে যথাক্রমে নেদারল্যান্ডস, জার্মানি ও গ্রেট ব্রিটেনের কাছে পরাজিত হয় ভারতের মহিলা হকি দল। চতুর্থ ম্যাচেও ম্যাচের তিনটি কোয়ার্টারে গোলশূন্যভাবে শেষ হয় খেলা।চতুর্থ কোয়ার্টারের একেবারে শেষ মুহূর্তে ৫৭ নভনীত কউর গোল করে ভারতীয় দলকে জয় এনে দেয়।

India men's hockey team beat Japan by 5-3 goals in Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios