বিয়ের রাতেই 'জুতো চুরি', কাউকে কিছু না জানিয়ে থানায় যাওয়ার ফল পলেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল


বিয়ের রাতেই জুতো হারিয়ে থানায় গিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু পরে জানতে পারেন চুরি নয়- ওটা ছিল ভারতীয় বিয়ের রীতি। 

Saborni Mitra | Published : Mar 29, 2022 6:20 PM IST

অস্ট্রেলিয়ান অল রাউন্ডার গ্লেন ম্যাক্সওলেন সম্প্রতি সাতপাকে বাধা পড়েছেন। অজি তারকার জীবনে নতুন ইনিং শুরু হয়েছে ১৮ মার্চ থেকে।  কিন্তু ইংসের শুরুতেই বড়সড় বিপত্তি বেধে গিয়েছিলে। কারণ তিনি বিয়ে করেছেন ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক ভিনি রমনকে। দীর্ঘ দিন ধরেই তাঁরা একে অপরকে চেনে। প্রণয়পাশে আবদ্ধ।যদিও তাঁদের দুবার বিয়ে হয়। ২৭ মার্চ তামিল রীতি মেনেই বিয়ে হয় দ্বিতীয়বার। কিন্তু ক্রিকেট তারকার ভারতীয় সম্বন্ধীদের জন্য যে বিয়ের রাতেই তাঁকে থানায় ছুটতে তা আর কে জানত? 

গ্লেন ম্যাক্সওয়েলের বিয়ের দিনই নাকি চুরি হয়ে গিয়েছিলে তাঁর সাধের জুতো জোড়া। বিয়েবাড়িতে হন্যে হয়ে জুতো খুঁজেছেন তিনি। তাই জুতোর সন্ধানে অবশেষে পুলিশের দ্বারস্থ হন তিনি। বিয়ের রাতেই চলে যায় স্থানীয় থানায়। দায়ের করা হয়ে অভিযোগও। আর সেই ঘটনা নিমেশই ভাইরাল হয়ে যায়। 

কিন্তু সত্যি কি অজি তারকার জুতো চুরি হয়ে পারে? শুরু হয়ে যায় জল্পনা। আসলে অজি তারকা ভারতীয় তরুণীর সঙ্গে প্রেম করলেই জানতের না ভারতের বিয়ের রীতিগুলি। তাইজন্য কিছুটা চমকেই গিয়েছিলেন। আসলে তাঁর জুতো জোড়া চুরি হয়নি। সেটি কনে পক্ষ লুকিয়ে রেখেছিল - আরও পাঁচটা বিয়েতে যেমনটা হয়। কিন্তু অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার বলে কথা! তাই জল থানা অবধি গড়িয়ে যায়। তখনই জানান হয় জুতো চুরি হয়নি- এটি ভারতীয় ঐতিহ্য। 

২০১৭ সাল থেকে ভিনি রমনকে চেনেন গ্লেন ম্যাক্সওয়েল। দীর্ঘ দিন ধরেই তাঁরা ডেটিং করছেন। কিন্তু ভিনির বিয়ের আগে এটা গ্লেনকে জানিয়ে দেওয়া উচিৎ ছিল - যে ভারতীয় বিয়ের রীতি ঐতিহ্যগুলি কী কী। তাহলে হয়তো এমন ফাঁদে পড়তে হতো না ম্যাক্সওয়েলকে। কারণ ভারতীয় বিয়ের রীতি অনুযায়ী বর যখন বিয়ে করতে আসে তখন তাঁর জুতো চুরি করার জন্য ওত পেতে থাকে শ্যালক শ্যালিকাসহ শ্বশুরবাড়ির আত্মীয়রা। জুতো চুরি করে তা ফিরিয়ে দিয়ে কিছু টাকা নেওয়াই মূল লক্ষ্য। যদিও এই জুতো চুরি বড় কোনও ঘটনা নয়। কিন্তু এটি নিয়ে রীতিমত মজা হয় বিয়েবাড়িতে। কিন্তু এটা সুদূর অস্ট্রেলিয়া। সাত সমুদ্র তেরো নদীর পেরিয়ে গিয়েও যে বিয়ের রাতে জুতো চুরি হতে পারে তা অবশ্য ভাবেননি ভিনি। তাই হয়তো তাঁর নতুন বরকে পড়তে হয় বিপাকে। 


 

Share this article
click me!