Winter Olympics 2022: বেজিং পা দিয়েই ভারতীয় দলে করোনার থাবা, আলাদা রাখা হয়েছে সকলকে

শীতকালীন অলিম্পিক্সে (Beijing Winter Olympics 2022) ভারতীয় দলে (Idnaian team)করোনা (Coronavirus)থাবা। গো দলকে রাখা হয়েছে আলাদা হোটেলে। ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে শীতকালীন অলিম্পিক্স ২০২২। তার আগে এই ঘটনা উদ্বেগ বাড়িয়েছে উদ্যোক্তাদের। 
 

Asianet News Bangla | Published : Feb 2, 2022 8:06 AM IST

আগামি ৪ ঠা ফেব্রুয়ারি থেকে বেজিংয়ে (Beijing) শুরু হতে চলেছে শাীতকালীন অলিম্পিক (Winter Olympics 2022) । চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। শীতকালীন অলিম্পিক্সে অ্যাথলিট সহ অন্যান্যদের সুরক্ষার কথা ভেবে ও কোভিড সংক্রমণ রুখতে কঠিন জৈব সুরক্ষা বলয়ের ব্যবস্থার পাশাপাশি একাধিক ব্যবস্থা নিচ্ছে বেজিং। কিন্তু শীতকালীন অলিম্পিক্স শুরুর আগেই জোর ধাক্কা খেল ভারতীয় দল (Indian Team)। কারণ প্রতিযোগিতা শুরুর আগেই ভারতীয় দলে থাবা বসালো করোনা ভাইরাস (Coronavirus)। এক জনের কোভিড টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা গিয়েছে। যা রীতিমত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে বেজিংয়ে শীতকালীন অলিম্পিক্সের আয়োজক থেকে শুরু করে ভারতীয় দলের কাছে।  

৪ তারিখ থেকে শুরুর হতে চলা শীতকালীন অলিম্পিক্সে অংশ নিতে বেজিং পারি দেয় ভারতীয় দল। বেজিং বিমানবন্দরে অবতরনের পর নিয়মমাফিক ভারতীয় দলের সকল সদস্যদের কোভিড পরীক্ষা করা হয়। বিমান বন্দরেই কোভিড পরীক্ষার (Covid Test) ফল পজেটিভ আসে ভারতীয় দলের ম্য়ানেজার আব্বাস ওয়ানির (Abbas Wani)। ভারত থেকে নেগেটিভ থাকার পর চিনে নেমে কীভাবে আব্বাস ওয়ানির রিপোর্ট পজেটিভ আসল তা নিয়ে ওঠে প্রশ্ন। ভারতীয় দলের শেফ দি মিশন হরজিন্দর সিং পুনরায় আব্বাস ওয়ানির কোভিড পরীক্ষা করার জন্য আবেদন জানিয়েছেন। ভারতীয় দলের সঙ্গে থাকা ম্যানেজারের কোভিড টেস্ট পজেটিভ আসায় ভারতীয় দল সহ আব্বাস ওয়ানিকে আলাদা একটি ফ্ল্যাটে আইসোলেশনে রাখা হয়েছে। সংক্রমণ আরও অন্যান্যদের মধ্যে ছড়িয়েছে কিনা তা নিয়ে তৈরি হয়েছে উদ্বেগ। ফের সকল অ্যাথলিটদের কোভিড টেস্ট করা হবে। সংবাদ সংস্থা এনআইকে এই খবর জানিয়েছেন, আিওএ-র সভাপতি নরিন্দর বাত্রা। বিষয়টির উপর নজর রাখছে ভারতীয় অলিম্পিক সংস্থা।

 

 

প্রসঙ্গত, টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) কড়া কোভিড বিধি  মেনে হয়েছিল প্রতিযোগিতার আয়োজন। অলিম্পিক্স (Olympics) সাফল্যের সঙ্গে আয়োজিত হলেও তা পুরোপুরি কোভিডমুক্ত করা সম্ভব হয়নি। একাধিক অ্যাথলিট থেকে শুরু করে সাপোর্টিং, স্টাফ ও কর্মী সংক্রমিত হয়েছিলেন অতিমারি ভাইরাসে। টোকিওর অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে আরও কঠিন  ও নিশ্ছিদ্র কোভিড  বিধি ও ব্যবস্থাপনা করেছে চিন। এমনকী সংক্রমণ রুখতে একাধিক কাজে মানুষের ব্যবহার কমিয়ে রোবটের ব্যবহার করছে কর্তৃপক্ষ। কিন্ত শুরুর আগেই ভারতীয় দলে করোনার থাবা আরও বেশি সতর্ক করে দিল আয়োজক দেশকে। 

Share this article
click me!