IND vs AFG: টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত আফগানিস্তানের, দেখে নিন দুই দলের প্রথম এগারো

দিল্লির ফিরোজ শাহ কোটলায় বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন আফগানিস্তান অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি। শুকনো পাটা উইকেটে প্রথম ব্যাট করে বড় স্কোর তুলতে চাইবে আফগানরা। যদিও টসে হেরে কোনও আক্ষেপ নেই রোহিতের।

Rajat Karmakar | Published : Oct 11, 2023 8:12 AM IST / Updated: Oct 11 2023, 01:54 PM IST

দিল্লির ফিরোজ শাহ কোটলায় বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন আফগানিস্তান অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি। শুকনো পাটা উইকেটে প্রথম ব্যাট করে বড় স্কোর তুলতে চাইবে আফগানরা। যদিও টসে হেরে কোনও আক্ষেপ নেই রোহিতের। তিনি জানালেন, টসে জিতলেও তিনি প্রথম বোলিং করতেন। ভারতীয় দলে একটাই পরিবর্তন হয়েছে।

রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় দলে এসেছেন শার্দুল ঠাকুর। গত ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান হাতের আঙুলে চোট পেয়েছেন হার্দিক পান্ডিয়া। ফলে তিনি খুব বেশি বল করতে পারবেন না। তাই শার্দুলকে দলে ফেরানো হয়েছে। তবে এই সিদ্ধান্ত নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন সুনীল গাভাস্কার। তাঁর মতে, যদি পেস বোলিং শক্তিশালী করতেই হয়, তবে গত বিশ্বকাপে আফগানদের বিরুদ্ধে হ্যাট ট্রিক করা মহম্মদ শামিকে দলে নেওয়া উচিত ছিল। ৮ নম্বরে ব্যাটারের খোঁজ করা তিনি ভালো চোখে দেখছেন না। দ্বিতীয় অশ্বিন ব্যাটিংটা খুব একটা খারাপ করেন না। তাই শার্দুলের অন্তর্ভুক্তিতে তিনি সন্তুষ্ট নন।

অন্য দিকে আগের ম্যাচের দলই অপরিবর্তিত রেখেছে আফগানিস্তান। দলে দুই শক্তিশালী স্পিনার রয়েছেন। রাশিদ খান এবং মুজিব উর রহমান ভারতীয় পিচ সম্পর্কে ভালো ভাবেই ওয়াকিবহাল। তাছাড়া আইসিসি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যে রয়েছেন এঁরা। স্পিন অস্ত্রেই ভারতকে ঘায়েল করতে চায় আফগানিস্তান।

 

দেখে নিন দুই দলের প্রথম একাদশ

ভারত: রোহিত শর্মা, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

আফগানিস্তান: রহমতুল্লা গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমাতুল্লা শাহিদি, মহম্মদ নবি, নাজিবুল্লা জাদরান, আজমাতুল্লা ওমরজাই, রাশিদ খান, মুজিব উর রহমান, নবীন উল হক, ফজলহক ফারুকি

Read more Articles on
Share this article
click me!