Asia Cup Final: এশিয়া কাপ ফাইনালে অক্ষর প্যাটেলের পরিবর্ত ওয়াশিংটন সুন্দর

প্রত্যাশিতভাবেই এশিয়া কাপ ফাইনালে চোট পাওয়া অলরাউন্ডার অক্ষর প্যাটেলের পরিবর্তে খেলার সুযোগ পেলেন ওয়াশিংটন সুন্দর। তাঁর কাছ থেকে ভালো পারফরম্যান্সের আশায় দল।

Soumya Gangully | Published : Sep 17, 2023 9:14 AM IST / Updated: Sep 17 2023, 03:54 PM IST

এশিয়া কাপ ফাইনালের ঠিক আগে বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ফিল্ডিং করেছিল ভারত। সেই ম্যাচে টসের সময় অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, কৃত্রিম আলোয় ব্যাটিং করে নিতে চান তাঁরা। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধেও প্রথমে ফিল্ডিং করছে ভারত। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। এই ম্যাচে ভারতীয় দলে অনেক বদল হয়েছে। দলে ফিরেছেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ। চোটের জন্য খেলতে পারছেন না অক্ষর প্যাটেল। তাঁর পরিবর্তে খেলছেন ওয়াশিংটন সুন্দর। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ম্যাচে ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, কে এল রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ।

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কার হয়ে খেলছেন- পথুম নিশাঙ্ক, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সমরবিক্রমা, চরিত আসালাঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শনাকা (অধিনায়ক), দুনিথ ওয়েল্লালাগে, দুশন হেমন্ত, প্রমোদ মদুশন ও মাথিসা পাথিরানা।

ভারতের অধিনায়ক রোহিত বলেছেন, ‘টসে জিতলে আমরা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তই নিতাম। পিচ দেখে শুকনো বলেই মনে হচ্ছে। শ্রীলঙ্কা যে রানই তুলুক না কেন, সেটা আমরা টপকে যেতে পারব বলেই আশা করি। আমরা এই ম্যাচে আক্রমণাত্মক বোলিং করার সুযোগ পাচ্ছি। পিচ থেকে আমাদের বোলাররা কতটা সাহায্য পাবে সেটা দেখতে হবে। গত ম্যাচে আমরা জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। এই পিচে ২৪০ রান জয়ের জন্য যথেষ্ট হতে পারে। আমাদের প্রাথমিক কাজ হল ভালো বোলিং করা। তারপর ব্যাট হাতে আমরা কী করতে পারি সেটা দেখতে হবে। দর্শকরা ভালোভাবে সমর্থন করছেন। শ্রীলঙ্কার পক্ষে সমর্থন একটু বেশি হলেও, আমরাও ভালো সমর্থন পাচ্ছি। আশা করি দর্শকরা ফাইনালে ভালো ম্যাচ দেখতে পাবেন। গত ম্যাচে যাদের বিশ্রাম দেওয়া হয়েছিল তারা সবাই দলে ফিরেছে। চোটের জন্য খেলতে পারছে না অক্ষর। সেই কারণে ওর পরিবর্তে দলে এসেছে ওয়াশিংটন সুন্দর।’

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, ‘আমরা আবহাওয়া নিয়ে একটু চিন্তিত ছিলাম। তবে এই টুর্নামেন্টে আমরা অনেক ম্যাচ খেলেছি। আশা করি আজও আমরা জয় পাব। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ঘরের মাঠে শ্রীলঙ্কা ভালো দল। আমাদের দক্ষতা কাজে লাগিয়ে জয় পেতে হবে।’

আরও পড়ুন-

Asian Games 2023: শিবম মাভির পরিবর্তে এশিয়ান গেমসে ভারতীয় দলে বাংলার আকাশ দীপ

MS Dhoni: মহেন্দ্র সিং ধোনির বাইকে সওয়ার, অভিভূত ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!