Asia Cup Final: সরকারিভাবে এশিয়া কাপ ফাইনাল থেকে ছিটকে গেলেন অক্ষর, বদলি ওয়াশিংটন

এশিয়া কাপ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই শুরু হচ্ছে ওডিআই বিশ্বকাপ। এই সময় শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেলের মতো নির্ভরযোগ্য ক্রিকেটারদের চোট নিয়ে চিন্তায় ভারত।

Soumya Gangully | Published : Sep 16, 2023 6:01 PM IST / Updated: Sep 17 2023, 12:00 AM IST

রবিবার এশিয়া কাপ ফাইনালে ভারত-শ্রীলঙ্কা লড়াই। তার ঠিক আগে চোট পেয়ে ছিটকে গিয়েছেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অলরাউন্ডার অক্ষর প্যাটেল। সুপার ফোর পর্যায়ের শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স দেখান অক্ষর। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধেও হয়তো তিনি খেলার সুযোগ পেতে পারতেন। কিন্তু বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন চোট পান অক্ষর। তাঁর কবজিতে একাধিকবার আঘাত লাগে। এছাড়া হ্যামস্ট্রিংয়েও চোট পেয়েছেন এই অলরাউন্ডার। তাঁর আঙুলেও চোট লেগেছে বলে জানা গিয়েছে। সেই কারণেই এশিয়া কাপ ফাইনালে খেলতে পারবেন না অক্ষর। শনিবার সকালেই এই খবর জানা যায়। অক্ষরের পরিবর্ত হিসেবে দ্রুত কলম্বো উড়িয়ে নিয়ে যাওয়া হয় ওয়াশিংটন সুন্দরকে। শনিবার রাতে সোশ্যাল মিডিয়া পোস্টে বিসিসিআই জানাল, চোট পেয়ে এশিয়া কাপ ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন অক্ষর। তাঁর পরিবর্ত হিসেবে দলে যোগ দিয়েছেন ওয়াশিংটন।

এশিয়া কাপ ফাইনালে ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, কে এল রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, ওয়াশিংটন সুন্দর।

চোট সারিয়ে জাতীয় দলে ফিরে আবার চোট পেয়েছেন শ্রেয়াস আইয়ার। তিনি গ্রুপে নেপালের বিরুদ্ধে ম্যাচের পর থেকে আর খেলতে পারেননি। এমনকী, বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে ভারতীয় দলে ৫টি বদল করা হলেও, শ্রেয়াসকে খেলাতে পারেনি টিম ম্যানেজমেন্ট। রবিবার ফাইনালেও খেলতে পারবেন না এই মিডল অর্ডার ব্যাটার। এরই মধ্যে চোট পেয়ে দলের চিন্তা বাড়ালেন অক্ষর। এশিয়া কাপ ফাইনালে শ্রেয়াস ও অক্ষরের পরিবর্ত খেলোয়াড়ের অভাব নেই। কিন্তু এই ২ খেলোয়াড়কেই ওডিআই বিশ্বকাপের দলে রাখা হয়েছে। সেই কারণেই চিন্তা আরও বেশি। এ মাসের শেষদিকে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। তার আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ আছে। কয়েকদিনের মধ্যে অক্ষর ও শ্রেয়াস ফিট হয়ে উঠতে না পারলে তাঁদের বাদ দিয়ে ওডিআই বিশ্বকাপে অন্য কোনও ক্রিকেটারকে নেওয়া হতে পারে। কিন্তু সেটা চাইছে না টিম ম্যানেজমেন্ট। তবে হাতে একদম সময় নেই। ফলে হয়তো অপ্রিয় সিদ্ধান্ত নিতে হবে। শ্রেয়াস যদি ওডিআই বিশ্বকাপে খেলতে না পারেন, তাহলে পরিবর্ত হতে পারেন তিলক ভার্মা। অক্ষরের পরিবর্ত হতে পারেন রবিচন্দ্রন অশ্বিন বা যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন-

India Vs Sri Lanka: বড় টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কতটা সফল ভারত?

India Vs Sri Lanka: ওডিআই ফর্ম্যাটে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের রেকর্ড কেমন?

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!