India Vs Nepal: নেপালের বিরুদ্ধে ১০ উইকেটে জয়, এশিয়া কাপের সুপার ফোরে ভারত

এশিয়া কাপে ভারতের ম্যাচের পিছু ছাড়ছে না বৃষ্টি। ভারত-পাকিস্তান ম্যাচের মতোই ভারত-নেপাল ম্যাচেও একাধিকবার হানা দিল বৃষ্টি। তবে এদিনের ম্যাচ আর ভেস্তে যায়নি।

Soumya Gangully | Published : Sep 4, 2023 5:26 PM IST / Updated: Sep 04 2023, 11:53 PM IST

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নেপালকে সহজেই ১০ উইকেটে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছে গেল ভারতীয় দল। এই গ্রুপ থেকে আগেই সুপার ফোরের যোগ্যতা অর্জন করেছে পাকিস্তান। এবার ভারতও সুপার ফোরে পৌঁছে গেল। ১০ সেপ্টেম্বর সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে। এরপর ১২ সেপ্টেম্বর ও ১৫ সেপ্টেম্বর সুপার ফোর পর্যায়ের বাকি ২ ম্যাচ খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই ম্যাচে তাঁদের প্রতিপক্ষ হতে চলেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে ২টি দল। শ্রীলঙ্কা ও বাংলাদেশেরই সুপার ফোরের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা সবচেয়ে বেশি। ভারতীয় দল এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে ওডিআই বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চাইছে।

এদিন টসে জিতে প্রথমে নেপালকে ব্যাটিং করতে পাঠান ভারতের অধিনায়ক রোহিত। ৪৮.২ ওভারে ২৩০ রানে অলআউট হয়ে যায় নেপাল। এরপর ভারতের ইনিংসের শুরুতেই বৃষ্টি নামে। বৃষ্টির জেরে প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকে খেলা। এর ফলে ওভার সংখ্যা কমাতে হয়। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ২৩ ওভারে ভারতের টার্গেট হয় ১৪৫। ওপেনার রোহিত ও শুবমান গিল সহজেই সেই রান তুলে নেন। রোহিত ৫৯ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। শুবমান ৬২ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। নেপালের ব্যাটাররা লড়াই করতে পারলেও, কোনও বোলারই রোহিত-শুবমানের সামনে দাঁড়াতে পারেননি।

এদিন নেপালের ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান ওপেনার আসিফ শেখ। তিনি ৯৭ বলে ৫৮ রান করেন। এই ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি। অপর ওপেনার কুশল ভূর্তেল ২৫ বলে ৩৮ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ওপেনিং জুটিতে যোগ হয় ৬৫ রান। এরপর অবশ্য ব্যর্থ হন ভীম শার্কি (৭), অধিনায়ক রোহিত পোড়েল (৫), কুশল মাল্লা (২)। গুলশন ঝা করেন ২৩ রান। দীপেন্দ্র সিং করেন ২৯ রান। সোমপাল কামি করেন ৪৮ রান। সন্দীপ ল্যামিছানে ৯ রান করেন। করণ কে সি ২ রান করে অপরাজিত থাকেন। ললিত রাজবংশী ০ রানে অপরাজিত থাকেন।

ভারতের বোলারদের মধ্যে রবীন্দ্র জাদেজা ও মহম্মদ সিরাজ ৩ উইকেট করে নেন। ১ উইকেট করে নেন মহম্মদ সামি, হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।

আরও পড়ুন-

India Vs Pakistan: পাকিস্তানের সমর্থকরা ভারত-বিরোধী স্লোগান দিচ্ছিল, দাবি গম্ভীরের

সমুদ্রতীরে বালিতে বিরাট কোহলির ছবি আঁকলেন দুই পাকিস্তানি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Asia Cup 2023: পিসিবি-র আমন্ত্রণ রক্ষা করে পাকিস্তানে বিসিসিআই সভাপতি, সহ-সভাপতি

Read more Articles on
Share this article
click me!