India Vs Pakistan: বৃষ্টিতে ভেস্তে যাক ভারত-পাকিস্তান ম্যাচ! কেন চাইছেন ভেঙ্কটেশ প্রসাদ?

নিয়ম-নীতি চুলোয় যাক, অর্থ রোজগারই আসল। এই নীতি নিয়ে চলছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই কারণেই শ্রীলঙ্কা-বাংলাদেশকে ব্রাত্য রেখে শুধু ভারত-পাকিস্তান ম্যাচেই রিজার্ভ ডে রাখা হয়েছে।

Soumya Gangully | Published : Sep 9, 2023 8:52 AM IST / Updated: Sep 09 2023, 03:22 PM IST

এবারের এশিয়া কাপ শুরু হওয়ার আগে কোনও ম্যাচের জন্য রিজার্ভ ডে-র কথা শোনা যায়নি। এমনকী গ্রুপ পর্যায় চলাকালীনও রিজার্ভ ডে-র কথা ঘোষণা করেননি আয়োজকরা। কিন্তু গ্রুপে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়া এবং কলম্বোয় টানা বৃষ্টির পূর্বাভাস দেখে টনক নড়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের। সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। অন্য কোনও ম্যাচের জন্য কিন্তু রিজার্ভ ডে-র ব্যবস্থা রাখা হয়নি। অথচ বৃষ্টির জন্য অন্য ম্যাচগুলিও ভেস্তে যাওয়ার আশঙ্কা রয়েছে। এশিয়া কাপের আয়োজকদের এই একপেশে আচরণের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন বাংলাদেশের প্রধান কোচ চণ্ডিকা হাথুরাসিংঘ ও শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তীব্র সমালোচনা করেছেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদও। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে এশিয়া কাপ আয়োজকদের তোপ দেগেছেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল রংপুর রাইডার্সের সোশ্যাল মিডিয়া ম্যানেজার সইফ আহমেদ সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'কয়েকটি সংবাদমাধ্যমে দেখলাম শুধু ১০ সেপ্টেম্বর হতে চলা ভারত-পাকিস্তান ম্যাচের জন্যই রিজার্ভ ডে রাখা হয়েছে। যদি এটা সত্যি হয়, তাহলে সেটা ক্রিকেটের পক্ষে লজ্জাজনক ব্যাপার হবে। এশিয়া কাপ আয়োজকরা পরোক্ষভাবে আমাদের বুঝিয়ে দিচ্ছেন, সম্প্রচারকারীরা শুধু ভারত-পাকিস্তান ম্যাচকেই গুরুত্ব দেন। ভারত-পাকিস্তানের ম্যাচ যাতে বারবার হয়, তার জন্যই এরকম গ্রুপবিন্যাস করা হয়েছে। এখন তারা নির্লজ্জভাবে শুধু এই ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার পক্ষে এটা কতটা অন্যায্য? যদি রিজার্ভ ডে রাখতেই হয়, তাহলে সব ম্যাচ বা শুধু ফাইনালের জন্য রাখা যেতে পারে। শুধু ভারত-পাকিস্তান ম্যাচের জন্য নয়। যদি কেউ এই লজ্জাজনক কাজকে সমর্থন করে, তাহলে সে কখনও সত্যিকারের ক্রিকেটপ্রেমী হতে পারে না।' 

 

 

সইফের এই পোস্টের জবাবে প্রসাদ লিখেছেন, ‘যদি এটা সত্যি হয়, তাহলে সেটা নির্লজ্জের মতো কাজ হবে। এশিয়া কাপ আয়োজকরা উপহাস করছেন। একটি টুর্নামেন্টে যদি ২টি দলের জন্য নিয়ম আলাদা হয়, তাহলে সেটা অনৈতিক। যদি ন্যায়বিচারই হয়, তাহলে ভারত-পাকিস্তান ম্যাচের নির্দিষ্ট দিনের খেলা বৃষ্টির জন্য ভেস্তে যাক। দ্বিতীয় দিন আরও বৃষ্টি হোক যাতে এই বিদ্বেষমূলক পরিকল্পনা সফল না হয়।’

শনিবার এশিয়া কাপ সুপার ফোর পর্যায়ের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে এখনও পর্যন্ত বৃষ্টির লক্ষণ নেই। ভালোভাবেই ম্যাচ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন-

KL Rahul: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে উইকেটকিপার-ব্যাটার হিসেবে খেলবেন কে এল রাহুল?

Jasprit Bumrah: ফের জাতীয় দলে যোগ দিলেন, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন বুমরা

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!