Jasprit Bumrah: ফের জাতীয় দলে যোগ দিলেন, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন বুমরা

এবারের এশিয়া কাপে এখনও পর্যন্ত বোলিং করার সুযোগ পাননি ভারতীয় দলের অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরা। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে বোলিং করতে পারেন তিনি।

Soumya Gangully | Published : Sep 8, 2023 4:22 PM IST / Updated: Sep 08 2023, 10:21 PM IST

রবিবার এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচে খেলার জন্য তৈরি ভারতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরা। সোমবার নেপালের বিরুদ্ধে খেলতে পারেননি এই পেসার। সন্তানের জন্মের সময় স্ত্রী সঞ্জনা গণেশনের পাশে থাকার জন্য দেশে ফিরে এসেছিলেন বুমরা। তাঁরা স্ত্রী পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। ছেলের নাম রাখা হয়েছে অঙ্গদ। এবার বুমরা ফের দলে যোগ দিয়েছেন। শুক্রবার রাতে দলের সবার সঙ্গে অনুশীলনও করেছেন এই পেসার। তিনি ছন্দেই আছেন। রবিবার বাবর আজম, মহম্মদ রিজওয়ানদের বিপাকে ফেলে দিতে তৈরি বুমরা। তিনি নতুন বলে আগুন ঝরাতে তৈরি। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহরা অসাধারণ বোলিং করছেন। তাঁদের সঙ্গে পাল্লা দিতে তৈরি বুমরা।

রবিবারের ম্যাচ হতে চলেছে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে। এই স্টেডিয়ামেই এশিয়া কাপ সুপার ফোর পর্যায়ের সব ম্যাচ এবং ফাইনাল হবে। তবে কলম্বোর আবহাওয়ার পূর্বাভাস একেবারেই আশাপ্রদ নয়। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুধু ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে-র ব্যবস্থা করা হয়েছে। আর কোনও ম্যাচেই রিজার্ভ ডে-র ব্যবস্থা করা হয়নি। বৃষ্টির জন্য ভারতীয় দল ইন্ডোরে অনুশীলন করতে বাধ্য হয়। 

রবিবার বুমরা খেললে বাদ পড়তে পারেন শার্দুল ঠাকুর। তাঁকে মূলত ব্যাটিংয়ের দক্ষতার জন্যই পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি শার্দুল। নেপালের বিরুদ্ধেও তিনি বোলিংয়ে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ পাননি অভিজ্ঞ পেসার মহম্মদ সামি। তবে নেপালের বিরুদ্ধে তিনি ভালো পারফরম্যান্স দেখান। ৭ ওভার বোলিং করে ২৯ রান দেন সামি। এই পারফরম্যান্সের পর পাকিস্তানের বিরুদ্ধেও খেলার সুযোগ পাওয়ার আশায় এই পেসার।

চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়েছে বুমরাকে। অস্ত্রোপচারের পর ফিট হয়ে তিনি জাতীয় দলে ফিরেছেন। আয়ারল্যান্ড সফরে টি-২০ সিরিজে ভালো পারফরম্যান্স দেখান এই পেসার। তবে এখনও পর্যন্ত তিনি ওডিআই ম্যাচে বোলিং করার সুযোগ পাননি। এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তানের প্রথম সাক্ষাৎকারে বৃষ্টির জন্য পাকিস্তানের ইনিংস শুরু করাই সম্ভব হয়নি। ফিট হয়ে উঠেছেন বুমরা। ফলে রবিবার বোলিং করার সুযোগ পেলে এই অভিজ্ঞ পেসার ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা ভারতের টিম ম্যানেজমেন্টের।

আরও পড়ুন-

Shubman Gill Birthday: শুবমানকে জন্মদিনের শুভেচ্ছা সচিনের, সোশ্যাল মিডিয়ায় ঠাট্টা

Sachin Tendulkar: সচিন তেন্ডুলকরকে ওডিআই বিশ্বকাপের গোল্ডেন টিকিট দিল বিসিসিআই

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!