KL Rahul: অনুশীলনে কঠোর পরিশ্রম, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য তৈরি হচ্ছেন রাহুল

রবিবার কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচের জন্য তৈরি হচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Soumya Gangully | Published : Sep 7, 2023 3:36 PM IST / Updated: Sep 07 2023, 10:10 PM IST

এশিয়া কাপের জন্য ঘোষিত ভারতীয় দলে যখন কে এল রাহুলকে রাখা হয়েছিল, তখনই বিসিসিআই-এর প্রধান নির্বাচক অজিত আগরকর বলেছিলেন, প্রথম ২-৩টি ম্যাচে খেলতে পারবেন না এই উইকেটকিপার-ব্যাটার। পরে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও বলেন, প্রথম ২ ম্যাচে খেলতে পারবেন না রাহুল। সেই ঘোষণা অনুযায়ী, এশিয়া কাপের গ্রুপে পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে দলে ছিলেন না এই উইকেটকিপার-ব্যাটার। তবে রবিবার সুপার ফোর পর্যায়ে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য তৈরি হচ্ছেন রাহুল। উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে রাহুলকে শুধু ব্যাটার হিসেবে দলে রাখা হতে পারে। রাহুল দলে ফিরলে ভারতীয় দলের মিডল অর্ডারের সমস্যা মিটতে পারে।

বৃহস্পতিবারই চলতি এশিয়া কাপে শ্রীলঙ্কায় প্রথমবার দলের সবার সঙ্গে অনুশীলন করলেন রাহুল। কলম্বোয় প্রবল বৃষ্টির জন্য এদিন নন্ডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের গামিনি দিসানায়কে ইন্ডোর ক্রিকেট নেটে অনুশীলন করল ভারতীয় দল। সোশ্যাল মিডিয়ায় অনুশীলনের কয়েকটি ছবি পোস্ট করেছেন রাহুল। এরই সঙ্গে তিনি লিখেছেন, 'হ্যাপিয়েস্ট ইন ব্লু।' 

 

 

এদিন অনুশীলনে দ্রাবিড়ের সঙ্গে অনেকক্ষণ কথা বলেন রাহুল। তিনি ওয়ার্ম-আপ করেন, ব্যাটিং অনুশীলনও করেন। তাঁকে অনুশীলনে দেখে ফিট বলেই মনে হয়েছে। ফুটওয়ার্ক বেশ ভালো ছিল। ব্যাটিং অনুশীলনের সময় রাহুলের টাইমিংও ভালো ছিল। ফলে রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে দেখা যেতেই যেতে পারে রাহুলকে।

বৃহস্পতিবার অনুশীলন করেন হার্দিক পান্ডিয়া, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, শুবমান গিল, শার্দুল ঠাকুররা। তাঁদের অনুশীলনে সাহায্য করেন থ্রো-ডাউন স্পেশালিস্টরা। ব্যাটিং অনুশীলনের উপর নজর রেখেছিলেন দ্রাবিড় ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। শ্রেয়াসের সঙ্গে একই নেটে পালা করে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায় রাহুলকে। তাঁর ফুটওয়ার্ক, পাঞ্চ, হাফ-ড্রাইভ দেখে একবারও মনে হয়নি অস্বস্তিতে আছেন।

এ বছরের মার্চে শেষবার ওডিআই ম্যাচ খেলেন রাহুল। এরপর লখনউ সুপার জায়ান্টসের হয়ে আইপিএল-এ খেলার সময় উরুতে চোট পান তিনি। সেই চোট সারানোর জন্য মে মাসে অস্ত্রোপচার করাতে হয়। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর জাতীয় দলে ফিরেছেন রাহুল। ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখেই তাঁকে দলে রেখেছেন নির্বাচকরা। ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের মিডল অর্ডারের ভরসা হয়ে উঠতে পারেন রাহুল। ওডিআই ফর্ম্যাটে একেবারেই ফর্মে নেই সূর্যকুমার। ৪ নম্বর ব্যাটার নিয়ে সমস্যা হচ্ছে। সেই কারণেই রাহুলকে দলে ফেরাতে মরিয়া টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-

Asia Cup 2023: কলম্বোয় প্রবল বৃষ্টি, ইন্ডোরে অনুশীলন করতে বাধ্য হল ভারতীয় দল

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

India Vs Pakistan: ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ নির্ভর করছে সরকারের উপর, জানালেন বিনি

Read more Articles on
Share this article
click me!