Asia Cup 2023: কলম্বোয় প্রবল বৃষ্টি, ইন্ডোরে অনুশীলন করতে বাধ্য হল ভারতীয় দল

রবিবার এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু তার আগে কলম্বোর আবহাওয়া ২ দলকেই বিপাকে ফেলে দিয়েছে। ম্যাচ ভালোভাবে হবে কি না, সেটা নিয়েই সংশয় রয়েছে।

Soumya Gangully | Published : Sep 7, 2023 2:29 PM IST / Updated: Sep 08 2023, 12:30 AM IST

এবারের এশিয়া কাপে গ্রুপ পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জেরে ভেস্তে যায়। রবিবার সুপার ফোর পর্যায়ে ফের ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে। এবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে কলম্বোয় বৃষ্টির পূর্বাভাস থাকলেও, অন্যত্র ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয়নি। ফলে রবিবারের ম্যাচ ভালোভাবে শেষ করা যাবে কি না, সেটা নিয়েই প্রশ্ন রয়েছে। বৃহস্পতিবারও কলম্বোয় প্রবল বৃষ্টি হল। বৃষ্টির জেরে নন্ডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের গামিনি দিসানায়কে ইন্ডোর ক্রিকেট নেটে অনুশীলন করতে বাধ্য হল ভারতীয় দল। বিরাট কোহলি, শুবমান গিল, সূর্যকুমার যাদব, কে এল রাহুলরা ইন্ডোরেই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি সেরে নিলেন। গামিনি দিসানায়কে ইন্ডোর ক্রিকেট নেটে পাশাপাশি ৪টি প্র্যাকটিস উইকেট রয়েছে। সেখানে পালা করে ব্যাটিং অনুশীলন করেন শুবমান, শ্রেয়াস আইয়ার, রাহুল, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার, শার্দুল ঠাকুররা। 

গ্রুপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের টপ অর্ডার ও মিডল অর্ডার ব্যর্থ হয়। ঈশান কিষান ও হার্দিক পান্ডিয়া ছাড়া আর কোনও ব্যাটারই বড় রান পাননি। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান রোহিত শর্মা, শুবমান, বিরাট, শ্রেয়াস আইয়াররা। পাকিস্তানের হয়ে অসাধারণ বোলিং করেন শাহিন শাহ আফ্রিদি। সে কথা মাথায় রেখেই বৃহস্পতিবার বাঁ হাতি পেসারদের মতো করে অনুশীলন করান ভারতীয় দলের থ্রো ডাউন স্পেশালিস্টরা। তাঁদের পাশাপাশি অনুশীলনে কড়া নজর ছিল ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের। আবহাওয়ার বিষয়টি কারও হাতে নেই। সেই কারণে বৃষ্টি হবে কি না সে কথা না ভেবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য নিজেদের তৈরি রাখছেন ভারতীয় ক্রিকেটাররা। 

আবহাওয়ার পূর্বাভাস অবশ্য আশার কথা শোনাচ্ছে না। কলম্বোর আগামী ১০ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা ৬০ থেকে ১০০ শতাংশ। তাপমাত্রা থাকবে ২৪ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতাও থাকবে যথেষ্ট। ফলে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে হচ্ছে ক্রিকেটারদের। বৃষ্টির জন্য ম্যাচে যেমন বিঘ্ন ঘটছে, তেমনই অনুশীলনেও সমস্যা হচ্ছে। এই সমস্যার মধ্যেও প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা

এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ের সব ম্যাচই হবে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে। ফাইনালও হবে এই স্টেডিয়ামেই। বৃষ্টির পূর্বাভাস থাকলেও, পাল্লেকেলে বা ডাম্বুলায় ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন আয়োজকরা।

আরও পড়ুন-

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

India Vs Pakistan: ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ নির্ভর করছে সরকারের উপর, জানালেন বিনি

ICC Men's Cricket World Cup 2023: শুক্রবার অতিরিক্ত ৪ লক্ষ টিকিট বিক্রি হবে, জানাল বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!