India Vs Pakistan: দীর্ঘ অপেক্ষাই সার, রিজার্ভ ডে-তে গড়াল ভারত-পাকিস্তান ম্যাচ

এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের সঙ্গে বৃষ্টির যোগ অবশ্যম্ভাবী। শনিবার শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচে বৃষ্টি না হলেও, রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের সময় নামল বৃষ্টি।

Soumya Gangully | Published : Sep 10, 2023 3:22 PM IST / Updated: Sep 10 2023, 09:38 PM IST

দীর্ঘক্ষণ অপেক্ষা, বারবার আলোচনা, টেবল ফ্যান ব্যবহার করে পিচ খেলার উপযুক্ত করে তোলার চেষ্টা, কোনও কিছুই কাজে লাগল না। রবিবার এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার পর আর শুরু করা সম্ভব হল না। ভারতীয় দল ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান করার পরেই বৃষ্টি নামে। আম্পায়াররা জানিয়েছেন, সোমবার এই অবস্থা থেকেই শুরু হবে ম্যাচ। ভারতীয় দল এদিন যে অবস্থায় ব্যাটিং শেষ করেছে, সোমবার সেখান থেকেই নতুন করে ব্যাটিং শুরু করবে। খেলা বন্ধ হওয়ার সময় ক্রিজে ছিলেন বিরাট কোহলি ও কে এল রাহুল। সোমবার বিকেল ৩টেয় তাঁরাই ফের ব্যাটিং করতে নামবেন।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি আবহাওয়ার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেন। কিন্তু ভারতের ওপেনার রোহিত শর্মা ও শুবমান গিল ইনিংসের শুরুটা দারুণভাবে করেন। ওপেনিং জুটিতে যোগ হয় ১২১ রান। রোহিত ৫৬ ও শুবমান ৫৮ রান করেন। এই ম্যাচের আগে পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদিকে নিয়েই বেশি আলোচনা হচ্ছিল। কিন্তু এই পেসার এদিন কিছুই করতে পারেননি। অনায়াসে তাঁকে সামলে নেন রোহিত-শুবমান। ভালো বোলিং করছিলেন নাসিম শাহ। তিনি বারবার ভারতের ওপেনারদের সমস্যায় ফেলে দিচ্ছিলেন। একবার অফস্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে বসেন শুবমান। বল উড়ে যায় স্লিপে। কিন্তু পাকিস্তানের ২ জন ফিল্ডার একে অপরের মুখের দিকে তাকিয়ে থাকেন। কেউই ক্যাচ নেওয়ার চেষ্টা করেননি। ফলে বাউন্ডারি পেয়ে যান শুবমান। তিনি ৩৭ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন। তবে এরপর আফ্রিদির বলে আগা সলমনকে ক্যাচ দিয়ে ফিরে যান শুবমান।

এদিন ইনিংসের শুরুতে কিছুটা সংযত ছিলেন রোহিত। তবে ১৩-তম ওভারে শাদাব খানের বলে পরপর ২টি ওভার বাউন্ডারি ও ১টি বাউন্ডারি মারেন ভারতের অধিনায়ক। এই ওভারে যোগ হয় ১৯ রান। ৪২ বলে অর্ধশতরান করার পর শাদাবের বলে ফাহিম আশরফকে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত।

অল্প রানের ব্যবধানে জোড়া উইকেটের পতন হওয়ার পর ভারতের রানের গতি কিছুটা শ্লথ হয়ে যায়। তবে ইনিংসের হাল ধরেন বিরাট ও রাহুল। দিনের শেষে বিরাট ৮ ও রাহুল ১৭ রানে অপরাজিত। তাঁরা সোমবার বড় স্কোরের লক্ষ্যে ২২ গজে যাবেন।

আরও পড়ুন-

পোষ্য সারমেয়কে নিয়ে মেতে জেমাইমা রডরিগেজ, ভিডিও শেয়ার সোশ্যাল মিডিয়ায়

Asia Cup 2023: শ্রীলঙ্কার কাছে হার, এশিয়া কাপে ১ ম্যাচ বাকি থাকতেই বিদায় বাংলাদেশের

Virat Kohli: শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটারদের সঙ্গে আলাপচারিতা, অনুপ্রাণিত করলেন বিরাট

Read more Articles on
Share this article
click me!