Virat Kohli: শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটারদের সঙ্গে আলাপচারিতা, অনুপ্রাণিত করলেন বিরাট

বিরাট কোহলি শুধু ভারতেই নন, ক্রিকেট জনপ্রিয় এমন সব দেশের তরুণ ক্রিকেটারদের কাছেই অনুপ্রেরণা। শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটাররাও বিরাটকে আদর্শ করে এগিয়ে যেতে চাইছেন।

Soumya Gangully | Published : Sep 9, 2023 11:04 AM IST / Updated: Sep 09 2023, 06:01 PM IST

কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে ভারতীয় দলের অনুশীলনের ফাঁকে শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটারদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বললেন ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি তরুণ ক্রিকেটারদের নানা পরামর্শ দিলেন। বিসিসিআই-এর সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে এই ভিডিও শেয়ার করা হয়েছে। তরুণ ক্রিকেটারদের প্রস্তুতি ও ফিটনেসের উপর জোর দেওয়ার পরামর্শ দিয়েছেন। মন দিয়ে বিরাটের কথা শোনেন শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটাররা। প্রতিযোগিতায় টিকে থাকা এবং অন্যদের চেয়ে এগিয়ে যাওয়ার জন্য কী করা উচিত, সে বিষয়েও পরামর্শ দেন বিরাট। তাঁর সঙ্গে কথা বলে এবং পরামর্শ পেয়ে খুশি হয়েছেন শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটাররা। তাঁরা অনেক বেশি আত্মবিশ্বাসী হয় উঠেছেন। বিরাটের পারমর্শ কাজে লাগিয়ে তাঁরা সাফল্য পাবেন বলে আশা করছেন।

বিরাটের সঙ্গে কথা বলার পর শ্রীলঙ্কার এক তরুণ ক্রিকেটার বলেছেন, 'আমি কীভাবে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার যোগ্য হয়ে উঠব এবং সাফল্য পাব, সে বিষয়ে বিরাট কোহলিকে প্রশ্ন করি। তিনি আমাকে বলেন, পেশাদার হয়ে উঠতে হবে, নিজের উপর বিশ্বাস রাখতে হবে। এছাড়া তিনি আমাকে আরও বলেন, অনুশীলনে পরিশ্রম করতে হবে। পরিশ্রম করলে দিনের শেষে সাফল্য পাওয়া যাবেই। তিনি যেভাবে প্রস্তুতি নেন এবং অনুশীলন করেন, সেটা দেখলাম আমরা। তাঁকে দেখেই আমি অনেককিছু শিখতে পেরেছি।'

 

 

রবিবার এশিয়া কাপ সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ। ভারতীয় ক্রিকেটাররা এখন এই ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত। গ্রুপ পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। সেই ম্যাচে মাত্র ৪ রান করেই আউট হয়ে যান বিরাট। রবিবার তিনি বড় রান করার জন্য তৈরি হচ্ছেন। পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের রেকর্ড ভালো। বেশিরভাগ ম্যাচেই তিনি বড় রান পেয়েছেন। এবারও বড় রান করতে চাইছেন ভারতের তারকা ব্যাটার। বর্তমান ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ ২ জন ক্রিকেটার অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট। তাঁদের উপর ভারতীয় দলের সাফল্য অনেকটা নির্ভর করছে।

এবারের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে বিরাটের মতোই অল্প রানে আউট হয়ে যান রোহিত। শুবমান গিল, শ্রেয়াস আইয়ারও বড় রান পাননি। রবিবারের ম্যাচে ভারতীয় দল যদি প্রথমে ব্যাটিং করে, তাহলে বড় স্কোরই লক্ষ্য থাকবে। সেই লক্ষ্যেই তৈরি হচ্ছেন বিরাট। তিনি ওডিআই বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখাতে মরিয়া। তার আগে এশিয়া কাপে ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করাই বিরাটের লক্ষ্য।

আরও পড়ুন-

আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতে হলে কী করতে হবে, শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটারদের বুঝিয়ে দিলেন বিরাট

India Vs Pakistan: রিজার্ভ ডে সত্ত্বেও কি ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ?

India Vs Pakistan: বৃষ্টিতে ভেস্তে যাক ভারত-পাকিস্তান ম্যাচ! কেন চাইছেন ভেঙ্কটেশ প্রসাদ?

Read more Articles on
Share this article
click me!