এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ দেখতে যাওয়ার জন্য জয় শাহকে আমন্ত্রণ পিসিবি-র

বিসিসিআই-এর আপত্তিতেই আয়োজক দেশ হয়েও এশিয়া কাপের সব ম্যাচ আয়োজন করতে পারছে না পিসিবি। এবার সেই বিসিসিআই সচিবকেই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আমন্ত্রণ জানাল পিসিবি।

Soumya Gangully | Published : Aug 19, 2023 7:00 AM IST / Updated: Aug 23 2023, 12:21 PM IST

৩০ আগস্ট মুলতানে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হচ্ছে আয়োজক দেশ পাকিস্তান। এই ম্যাচ দেখতে যাওয়ার জন্য জয় শাহকে আমন্ত্রণ জানাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। জয় শাহকে অবশ্য বিসিসিআই সচিব হিসেবে আমন্ত্রণ জানানো হয়নি। তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান। যেহেতু এশিয়া কাপের নিয়ামক সংস্থা এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই কারণেই জয় শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি অবশ্য মুলতানে এই ম্যাচ দেখতে যাবেন কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তিনি যদি পিসিবি-র আমন্ত্রণ গ্রহণ করেন, তাহলে সেটা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ঘটনা হবে। কারণ, বিসিসিআই সচিব প্রথম থেকেই বলে আসছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারতীয় দল। মূলত তার আপত্তিতেই এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচ পাকিস্তান থেকে সরে গিয়েছে। 

পিসিবি সূত্রে খবর, শুধু জয় শাহকেই নয়, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্য সব দেশের ক্রিকেট বোর্ডের প্রধানদেরই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছে। এশিয়া কাপ উপলক্ষে পাকিস্তানে এখন সাজো সাজো রব। শেষমুহূর্তের প্রস্তুতি চলছে। এই টুর্নামেন্টকে স্মরণীয় করে রাখার জন্য নানা আয়োজন করছে পিসিবি। সেই কারণেই বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের প্রধানদের আমন্ত্রণ জানানো হচ্ছে। তাঁদের সামনে পাকিস্তানের সংস্কৃতি, ক্রিকেটপ্রেম ও সার্বিক ব্যবস্থাপনার নিদর্শন তুলে ধরতে চাইছে পিসিবি। জয় শাহের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা খুবই কম। তা সত্ত্বেও তাঁকে আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। এর পিছনে সৌজন্যের চেয়েও কৌশল বেশি। বিসিসিআই সচিব পাকিস্তানে গেলে ভবিষ্যতে ভারতীয় দলের পাকিস্তান সফরের দাবি জোরদার করতে পারবে পিসিবি।

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকার ডারবানে আইসিসি-র বৈঠকে জয় শাহের মুখোমুখি হন পিসিবি চেয়ারম্যান জাকা আশরফ। তিনি মৌখিকভাবে জয় শাহকে এশিয়া কাপ উপলক্ষে পাকিস্তানে যাওয়ার আমন্ত্রণ জানান। সেই সময় পাকিস্তানের সংবাদমাধ্যম দাবি করে, পিসিবি-র আমন্ত্রণ গ্রহণ করে মুলতানে যেতে রাজি হয়েছেন জয় শাহ। যদিও বিসিসিআই সচিব সেই দাবি অস্বীকার করেন। এর ফলে অস্বস্তিতে পড়ে যায় পিসিবি। সেই অস্বস্তি ঢাকতেই বিসিসিআই সচিবের পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি সদস্য দেশগুলির ক্রিকেট বোর্ডের প্রধানদেরও আমন্ত্রণ জানানো হচ্ছে। পিসিবি প্রমাণ করতে চাইছে, তারা রাজনীতি ও খেলাকে আলাদা করে রাখতে চায়। মুখে এই দাবি করলেও, পাকিস্তান সরকারের নির্দেশ ছাড়া কোনও কাজই করতে পারে না পিসিবি।

আরও পড়ুন-

সোমবার নয়াদিল্লিতে এশিয়া কাপের দল বাছাই করা হবে, জানিয়ে দিল বিসিসিআই

১১ মাস পর প্রত্যাবর্তনেই জোড়া উইকেট নিয়ে ম্যাচের সেরা, খুশি জসপ্রীত বুমরা

Virat Kohli Fitness : ছুটি তো কী? জিমে গা ঘামানো অব্যাহত বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!