Asia Cup 2023: কাঁধের চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ

বৃহস্পতিবার চলতি এশিয়া কাপে সুপার ফোর পর্যায়ে শেষ ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। এই ম্যাচ জিততে না পারলেই ছিটকে যাবে বাবর আজমের দল।

Soumya Gangully | Published : Sep 13, 2023 3:48 PM IST / Updated: Sep 13 2023, 10:07 PM IST

কাঁধে চোট পেয়ে এবারের এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের পেসার নাসিম শাহ। সুপার ফোর পর্যায়ে ভারতের বিরুদ্ধে ম্যাচে চোট পান নাসিম। এই চোটের কারণে তাঁর পক্ষে বৃহস্পতিবার সুপার ফোর পর্যায়ে পাকিস্তানের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা সম্ভব হবে না। পাকিস্তান যদি শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায়, তাহলেও খেলতে পারবেন না এই পেসার। সেই কারণেই তাঁর পরিবর্তে জামান খানকে দলে নেওয়ার কথা ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতিতে জানানো হয়েছে, 'দলের মেডিক্যাল প্যানেল নাসিম শাহের চোট পরীক্ষা করছে। সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।' ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হতে আর বড়জোর ২ সপ্তাহ বাকি। সেই কারণেই নাসিমের চোট নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ পিসিবি।

নাসিমের পাশাপাশি চোট রয়েছে পাকিস্তানের অপর এক নির্ভরযোগ্য বোলার হ্যারিস রউফেরও। ভারতের বিরুদ্ধে সোমবার রিজার্ভ ডে-তে বোলিং করতে পারেননি তিনি। তবে এখন অনেকটাই ফিট হয়ে উঠেছেন হ্যারিস। তিনি বৃহস্পতিবার খেলতে পারেন। যদি নাসিমের মতোই হ্যারিসের চোট নিয়েও সতর্ক পিসিবি। ওডিআই বিশ্বকাপের আগে এই ২ বোলারকে চোটমুক্ত রাখাই প্রধান লক্ষ্য। 

পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, 'এই ২ ফাস্ট বোলার আমাদের দলের সম্পদ। বিশ্বকাপের আগে আমাদের দলের মেডিক্যাল প্যানেল ওদের সবরকমভাবে সাহায্য করবে।'

ভারতের বিরুদ্ধে ব্যাটিং করতে নামেননি নাসিম ও হ্যারিস। তার ফলে ১২৮ রানে ৮ উইকেট হারাতেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। এশিয়া কাপ ফাইনালে ভারতের মুখোমুখি হতে গেলে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততেই হবে পাকিস্তানকে। ২ দলই সুপার ফোর পর্যায়ে ২ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে। তবে রান রেটে পাকিস্তানের চেয়ে এগিয়ে শ্রীলঙ্কা। ফলে বৃষ্টির জন্য যদি ম্যাচ ভেস্তে যায়, তাহলে ফাইনালে পৌঁছে যাবে শ্রীলঙ্কা। ক্রিকেটপ্রেমীরা অবশ্য এই টুর্নামেন্টে ফের ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চাইছেন। আয়োজকদেরও সেটাই ইচ্ছা। কারণ, ভারত-পাকিস্তান ম্যাচ দর্শকদের যতটা আকর্ষণ করে, সেটা অন্য কোনও ম্যাচ করে না।

বৃহস্পতিবারের ম্যাচ পাকিস্তানের পক্ষে সহজ হবে না। কারণ, ভারতের কাছে হেরে গেলেও, সম্প্রতি ওডিআই ফর্ম্যাটে অসাধারণ ফর্মে আছে শ্রীলঙ্কা। তাছাড়া দেশের মাটিতে খেলার সুবিধাও রয়েছে। ফলে ফাইনালে ভারত-শ্রীলঙ্কা লড়াই দেখা যেতেই পারে। তবে পাকিস্তানও লড়াই করতে তৈরি।

আরও পড়ুন-

Kuldeep Yadav: সূর্যকুমারের ২ মিনিটের পেপ টক উজ্জীবিত করেছে, জানালেন কুলদীপ

Kuldeep Yadav: কীভাবে সাফল্য পাচ্ছেন কুলদীপ যাদব? ব্যাখ্যা অনিল কুম্বলের

পোষ্য সারমেয়কে নিয়ে মেতে জেমাইমা রডরিগেজ, ভিডিও শেয়ার সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!