India Vs Bangladesh: শার্দুলের ৩ উইকেট, শাকিব-হৃদয়ের লড়াইয়ে ২৬৫/৮ বাংলাদেশ

এবারের এশিয়া কাপে সুপার ফোর পর্যায়ের শেষ ম্যাচ চলছে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে। এই ম্যাচটি নেহাতই নিয়মরক্ষার। এরপর রবিবার ফাইনাল খেলবে ভারত-শ্রীলঙ্কা।

Soumya Gangully | Published : Sep 15, 2023 12:06 PM IST / Updated: Sep 15 2023, 09:33 PM IST

ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চ যে কতটা শক্তিশালী, শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে সেটা প্রমাণিত হয়ে গেল। প্রথমসারির ৫ জন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েও বাংলাদেশকে কোণঠাসা করে দিল ভারত। বাংলাদেশের হয়ে অধিনায়ক শাকিব আল-হাসান ও মিডল অর্ডার ব্যাটার তাওহিদ হৃদয় এবং লোয়ার অর্ডারে নাসুম আহমেদ লড়াই করতে না পারলে ভদ্রস্থ স্কোর হত না। এই ৩ ব্যাটার ছাড়া বাংলাদেশের আর কেউই বিশেষ লড়াই করতে পারেননি। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখালেন শার্দুল ঠাকুর। মহম্মদ সামিও সুযোগ পেয়েই ভালো বোলিং করলেন। উইকেট না পেলেও, ভালো বোলিং করলেন প্রসিদ্ধ কৃষ্ণ। এদিন এখনও পর্যন্ত বৃষ্টি হয়নি। ফলে নির্দিষ্ট ৫০ ওভারই ব্যাটিং করল বাংলাদেশ। শাকিবরা করলেন ৮ উইকেটে ২৬৫ রান।

এদিন নিয়মরক্ষার ম্যাচ হওয়ায় ভারতীয় দলে রাখা হয়নি বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা ও কুলদীপ যাদবকে। এদিন ওডিআই ফর্ম্যাটে অভিষেক হল তিলক ভার্মার। দলে রাখা হয় মহম্মদ সামি ও প্রসিদ্ধ কৃষ্ণকে। সূর্যকুমার যাদবও খেলার সুযোগ পেয়েছেন। তবে শ্রেয়াস আইয়ার এদিনও খেললেন না। তাঁর চোট নিয়ে রহস্য তৈরি হয়েছে। ওডিআই বিশ্বকাপের আগে দলের নির্ভরযোগ্য ব্যাটারের চোটে অস্বস্তিতে টিম ম্যানেজমেন্ট।

এদিন টসে জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান রোহিত। শুরুতেই লিটন দাসকে (০) আউট করে দেন সামি। ১৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দলের ১৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে। এবার অপর ওপেনার তানজিদ হাসানকে (১৩) বোল্ড করে দেন শার্দুল। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা আনামুল হক করেন ৪ রান। ২৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর লড়াই শুরু করেন শাকিব। তিনি করেন ৮০ রান। মেহিদি হাসান মিরাজ করেন ১৩ রান। হৃদয় করেন ৫৪ রান। ১ রান করেই আউট হয়ে যান শামিম হোসেন। নাসুম করেন ৪৪ রান। ২৯ রান করে অপরাজিত থাকেন মাহেদি হাসান। ১৪ রান করে অপরাজিত থাকেন তানজিম হাসান শাকিব।

ভারতের হয়ে ৬৫ রান দিয়ে ৩ উইকেট নেন শার্দুল। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন সামি। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন কৃষ্ণ। ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। ৫৩ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন-

MS Dhoni: মহেন্দ্র সিং ধোনির বাইকে সওয়ার, অভিভূত ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার

Pakistan Vs Sri Lanka: উত্তেজক ম্যাচে শেষ বলে জয়, এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!