India Vs Bangladesh: কলম্বোর আবহাওয়া কেমন? নির্বিঘ্নে হবে ভারত-বাংলাদেশ ম্যাচ?

এবারের এশিয়া কাপে সুপার ফোর পর্যায়ের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি ভারত। এই ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। কারণ, ভারতীয় দল ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে।

Soumya Gangully | Published : Sep 15, 2023 8:36 AM IST / Updated: Sep 15 2023, 03:18 PM IST

শুক্রবার কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ম্যাচটি নেহাতই নিয়মরক্ষার। ফলে এই ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেলেও ভারতীয় দলের কোনও সমস্যা হবে না। ভারত ইতিমধ্যেই এশিয়া কাপ ফাইনালে জায়গা করে নিয়েছে। বাংলাদেশ আগেই এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। ফলে বাংলাদেশের বিরুদ্ধে কয়েকজন প্রথমসারির ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের পরিবর্তে যাঁরা খেলার সুযোগ পাচ্ছেন, তাঁদের কাছে ম্যাচটি গুরুত্বপূর্ণ। সেই কারণে আবহাওয়ার দিকে নজর রাখছে ভারতীয় দল। শুক্রবার সকাল থেকেই কলম্বোর আকাশ মেঘলা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। ফলে পুরো ৫০ ওভারের ম্যাচ হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে যেমন ওভার সংখ্যা কমাতে হয়েছিল, ভারত-বাংলাদেশ ম্যাচে সেরকম কিছু হওয়ার আশঙ্কা কম।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি জানিয়েছেন, ‘আমরা প্রথমে ফিল্ডিং করব। এই টুর্নামেন্টে আমরা এর আগে কোনও ম্যাচে প্রথমে ফিল্ডিং করিনি। এর আগে চলতি এশিয়া কাপে আমরা কোনও ম্যাচে সন্ধেবেলা কৃত্রিম আলোয় ব্যাটিং করিনি। ফলে এই ম্যাচে সেই সুযোগ পাচ্ছি। এই উইকেট থেকে সবাই কিছু না কিছু সাহায্য পাবে। পেসাররা বিকেলে বোলিং করার সময়ও উইকেট থেকে কিছুটা সাহায্য পেয়েছে। স্পিনাররাও উইকেট থেকে সাহায্য পেয়েছে। ব্যাটারদের সাহসী হতে হবে এবং স্বাভাবিক খেলা খেলতে হবে। যারা এই টুর্নামেন্ট খেলার সুযোগ পায়নি, তাদের আমরা এই ম্যাচে খেলার সুযোগ দিচ্ছি। আমরা এই ম্যাচে দলে ৫টি বদল করেছি। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা ও কুলদীপ যাদব খেলছে না। ওডিআই ফর্ম্যাটে অভিষেক হচ্ছে তিলক ভার্মার। মহম্মদ সামি ও প্রসিদ্ধ কৃষ্ণ দলে এসেছে। সূর্যকুমার যাদবও খেলছে।’

বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, কে এল রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি ও প্রসিদ্ধ কৃষ্ণ।

বাংলাদেশের হয়ে খেলছেন- লিটন দাস (উইকেটকিপার), তানজিদ হাসান, আনামুল হক, শাকিব আল-হাসান (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, শামিম হোসেন, মেহিদি হাসান মিরাজ, মাহেদি হাসান, নাসুম আহমেদ, তানজিম হাসান শাকিব ও মুস্তাফিজুর রহমান।

ম্যাচের শুরুতেই লিটনের (০) উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফলে ম্যাচের শুরুটা ভালোভাবে করেছে ভারত।

আরও পড়ুন-

Pakistan Vs Sri Lanka: উত্তেজক ম্যাচে শেষ বলে জয়, এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা

India Vs Sri Lanka: ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর গ্যালারিতেই মারপিট দর্শকদের, ভাইরাল ভিডিও

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!