India Vs Bangladesh: সতীর্থদের জন্য পানীয় নিয়ে মাঠে ছুটলেন বিরাট, ভাইরাল ভিডিও

শুক্রবার ভারত-বাংলাদেশ ম্যাচটি নিয়মরক্ষার হওয়ায় বিরাট কোহলি-সহ ৫ জন প্রথমসারির ক্রিকেটারকে ভারতীয় দলে রাখা হয়নি। তবে সতীর্থদের সঙ্গে মাঠেই আছেন বিরাট।

Soumya Gangully | Published : Sep 15, 2023 3:00 PM IST / Updated: Sep 15 2023, 10:03 PM IST

শুক্রবার চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ের শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে না খেললেও, মাঠের বাইরে সক্রিয় ভারতীয় দলের তারকা বিরাট কোহলি। সতীর্থরা যখন বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ফিল্ডিং করছিলেন, তখন কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে গিয়ে ব্যাটিং অনুশীলন সেরে নেন বিরাট। এরপর তিনি সতীর্থদের সঙ্গে ডাগআউটে বসেছিলেন। সতীর্থদের জন্য পানীয় নিয়ে মাঠে ছুটে যেতেও দেখা যায় বিরাটকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ক্রিকেটপ্রেমীরা বিরাটের এই আচরণের প্রশংসা করছেন। দলের সঙ্গে বিরাটের একাত্মতা রবিবার ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কাজে লাগতে পারে। ভারতীয় দলকে এশিয়া কাপ জেতানোই বিরাটের লক্ষ্য।

বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার এই ম্যাচে বিরাট ছাড়াও হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজকে মাঠের বাইরে রেখে খেলতে নেমেছে ভারত। তাঁদের পরিবর্তে খেলছেন তিলক ভার্মা, সূর্যকুমার যাদব, মহম্মদ সামি, প্রসিদ্ধ কৃষ্ণ ও অক্ষর প্যাটেল। রবিবারই এশিয়া কাপ ফাইনালে ভারত-শ্রীলঙ্কা। সেই ম্যাচের কথা মাথায় রেখেই বাংলাদেশের বিরুদ্ধে বিরাটদের বিশ্রাম দেওয়া হল। 

এদিন বাংলাদেশের ইনিংসে চতুর্থ ওভারেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। তখন কুলদীপের সঙ্গে সতীর্থদের জন্য পানীয় নিয়ে মাঠে ছুটে যান বিরাট। সেই সময় তিনি কুলদীপের ছোটার ভঙ্গি নকল করেন। দর্শকদের মধ্যে হাসির রোল দেখা যায়।

 

 

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৬৫ রান করেছে বাংলাদেশ। সর্বাধিক ৮০ রান করেন অধিনায়ক শাকিব আল-হাসান। তাওহিদ হৃদয় করেন ৫৪ রান। নাসুম আহমেদ করেন ৪৪ রান। ২৯ রান করে অপরাজিত থাকেন মাহেদি হাসান। ১৪ রান করে অপরাজিত থাকেন তানজিম হাসান শাকিব। ভারতের হয়ে ৬৫ রান দিয়ে ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন সামি। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন কৃষ্ণ। ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর। ৫৩ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা

ওডিআই বিশ্বকাপের আগে দলের সবাইকে দেখে নেওয়ার জন্যই এই ম্যাচে ৫টি বদল করেছে ভারতীয় দল। তিলক ছাড়া দলের সবাই যথেষ্ট অভিজ্ঞ। এই ম্যাচের ফলে এশিয়া কাপে কোনও প্রভাব পড়বে না। কিন্তু ভারতীয় দল যদি জিততে না পারে, তাহলে আত্মবিশ্বাস ধাক্কা খেতে পারে।

আরও পড়ুন-

MS Dhoni: মহেন্দ্র সিং ধোনির বাইকে সওয়ার, অভিভূত ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার

Pakistan Vs Sri Lanka: উত্তেজক ম্যাচে শেষ বলে জয়, এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!