India Vs Nepal: নেপালের বিরুদ্ধে ৭ উইকেট, ইরফান পাঠানকে মনে করালেন ১৮ বছরের রাজ লিম্বানি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের  আগে এশিয়া কাপের মাধ্যমে তৈরি হচ্ছে ভারতীয় দল। পাকিস্তানের কাছে হেরে গেলেও, নেপালকে হারিয়ে প্রত্যাবর্তন ঘটালেন ভারতের তরুণ ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Dec 12, 2023 12:40 PM IST / Updated: Dec 12 2023, 07:10 PM IST

মঙ্গলবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নেপালকে সহজেই ১০ উইকেটে হারিয়ে দিল ভারতীয় দল। ২৫৭ বল বাকি থাকতেই জয় পায় ভারত। এই জয়ের নায়ক ১৮ বছরের পেসার রাজ লিম্বানি। ৯.১ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ১৩ রান দিয়ে ৭ উইকেট নেন বরোদার এই তরুণ। এই অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে প্রাক্তন পেসার ইরফান পাঠানের কথা মনে করিয়ে দিলেন লিম্বানি। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ওডিআই ক্রিকেটে সেরা বোলিংয়ের রেকর্ড পাঠানের দখলে। ২০০৩ সালে বাংলাদেশের বিরুদ্ধে ১৬ রান দিয়ে ৯ উইকেট নেন পাঠান। মঙ্গলবার লিম্বানির পারফরম্যান্স ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় সেরা। এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে ভবিষ্যতে সিনিয়র দলে সুযোগ পেতে পারেন লিম্বানি।

৫২ রানে অলআউট নেপাল

দুবাইয়ে মঙ্গলবার টসে জিতে নেপালকে প্রথমে ব্যাটিং করতে পাঠান ভারতের অধিনায়ক উদয় সাহারান। ব্যাটিং করতে নেমে ২২.১ ওভারেই ৫২ রানে অলআউট হয়ে যায় নেপাল। কোনও ব্যাটারই ২ অঙ্কের রান করতে পারেননি। সর্বাধিক ৮ রান করেন হেমন্ত ধামি। ওপেনার অর্জুন কুমাল করেন ৭ রান। দীপক বোহারাও ৭ রান করেন। ২ রান করেই আউট হয়ে যান অধিনায়ক দেব খানাল। ভারতের বোলারদের মধ্যে লিম্বানির ৭ উইকেটের পাশাপাশি ৩১ রান দিয়ে ২ উইকেট নেন আরাধ্য শুক্লা। ৭ রান দিয়ে ১ উইকেট নেন আর্শিন কুলকার্নি।

সহজ জয় ভারতের

৫৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের ওপেনার আর্শিন ৩০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৫টি ওভার-বাউন্ডারি ও ১টি বাউন্ডারি। অপর ওপেনার আদর্শ সিং ১৩ রান করে অপরাজিত থাকেন। ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে ভারতীয় দল। ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। এই গ্রুপ থেকে ভারত ও পাকিস্তান সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: দ্বিতীয় টি-২০ ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস, চিন্তায় ভারত

Indian Cricketers: ভুলেছেন ডায়েট, মশলাদার খাবার খেয়ে ভুড়ি হয়েছে রোহিত থেকে বিরাট সকলের, রইল AI ছবি

Share this article
click me!