অশান্ত বাংলাদেশে একাধিক জায়গায় হামলা, আগুন লাগিয়ে দেওয়া হল প্রাক্তন ক্রিকেটারের বাড়িতে

অশান্ত বাংলাদেশ (Bangladesh)। পদত্যাগ করেছেন সেই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। সমগ্র দেশজুড়ে উত্তপ্ত পরিস্থিতি। তার হাত থেকে বাদ গেলেন না ক্রিকেটাররাও।

Subhankar Das | Published : Aug 5, 2024 8:04 PM IST

অশান্ত বাংলাদেশ (Bangladesh)। পদত্যাগ করেছেন সেই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। সমগ্র দেশজুড়ে উত্তপ্ত পরিস্থিতি। তার হাত থেকে বাদ গেলেন না ক্রিকেটাররাও।

ওপার বাংলার অন্যতম দুই জনপ্রিয় ক্রিকেটার হলেন মাশরাফি মোর্তাজা (Mashrafe Mortaza) এবং শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বহুদিন আগে দেশের হয়ে খেলা ছেড়ে দেওয়ার পরেও, বাংলাদেশের মানুষের হৃদয়ে জায়গা পাকা করে নিয়েছিলেন মাশরাফি মোর্তাজা। আর অন্যদিকে, শাকিব সেই দেশের বর্তমান প্রজন্মের কাছে অন্যতম প্রিয় একজন ক্রিকেটার। সেইসঙ্গে, যথেষ্ট গ্রহণযোগ‌্যও।

Latest Videos

কিন্তু সোমবারের পরিস্থিতি যেন একেবারে উল্টো। কয়েকঘণ্টায় কার্যত বদলে গেল অবস্থা। মাশরাফির বাড়ি হল বাংলাদেশের নড়াইলে। তাঁর বাড়ি রীতিমতো জ্বালিয়ে দেওয়া হল। ওদিকে আবার পুড়ল শাকিব আল হাসানের পার্টি অফিস।

কিন্তু কেন তাদের ওপর এত রাগ? কারণ, মাশরাফি এবং শাকিব দুজনেই শেখ হাসিনার রাজনৈতিক দল আওয়ামি লিগের সাংসদ। তাই এইমুহূর্তে দুজনের অবস্থাই বেশ সঙ্গীন। এদিকে শাকিব এখন রয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে কবে দেশে ফিরবেন, আপাতত কেউ জানে না।

এদিন দুপুরের দিকে, মাশরাফির বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। অন্যদিকে, শাকিব স্ত্রী-সন্তানদের নিয়ে আপাতত আছেন মার্কিন তালুকে। তিনি এখন কানাডা জি টি-২০ লিগ খেলতে ব‌্যস্ত রয়েছেন। আপাতত তিনি বাংলাদেশে আসছেন না।

তবে শুধু ক্রিকেটাররাই নন। হামলা হয়েছে শিল্পীদের উপরেও। বাংলাদেশের প্রযোজক সেলিম খান এবং তাঁর ছেলে শান্ত খানকে পিটিয়ে খুন করা হয়েছে। শেখ হাসিনা পদত্যাগ করার পরেও কিছুতেই থামছে না হিংসা। একের পর এক এলাকায় হামলা এবং অগ্নিসংযোগের খবর আসছে।

তবে সবথেকে বড় বিষয়, যে দুই ক্রিকেটার দেশের হয়ে লড়াই করলেন তারাই আজকে চক্ষুশূল হয়ে গেলেন সেই দেশের মানুষের কাছে। বাংলাদেশ তাদের এমন উপহার ফিরিয়ে দিল, যা হয়ত তারা কল্পনাতেও কোনওদিন আনতে পারেননি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case