IND vs AUS: টসে জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া, দুই দলেই একগুচ্ছ পরিবর্তন, দেখুন একাদশ

রাজকোটের পাটা উইকেটে টস জেতা বাড়তি সুবিধা দেয়। সেই সুবিধা পেলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। তৃতীয় ম্যাচে দলে ফিরেছেন তিনি। টসে জিতে ব্যাট সিদ্ধান্ত নেন কামিন্স। একে চোট তায় জ্বর, ফলে একগুচ্ছ খেলোয়াড় পরিবর্তন হয়েছে দুই দলেই। ভারতীয় দলে ৬টি পরিবর্তন..

Rajat Karmakar | Published : Sep 27, 2023 7:53 AM IST

রাজকোটের পাটা উইকেটে টস জেতা বাড়তি সুবিধা দেয়। সেই সুবিধা পেলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। তৃতীয় ম্যাচে দলে ফিরেছেন তিনি। টসে জিতে ব্যাট সিদ্ধান্ত নেন কামিন্স। একে চোট তায় জ্বর, ফলে একগুচ্ছ খেলোয়াড় পরিবর্তন হয়েছে দুই দলেই। ভারতীয় দলে ৬টি পরিবর্তন হয়েছে।

দলে ফিরেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব। অশ্বিন এই ম্যাচে খেলতে পারছেন না, তাই ওয়াশিংটন সুন্দর এই ম্যাচে প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন। তিন স্পিনার এবং তিন পেসার নিয়ে মাঠে নামছে ভারত। তিন স্পিনারের মধ্যে রবীন্দ্র জাডেজা এবং ওয়াশিংটন অল রাউন্ডার। বুমরার সঙ্গী হিসাবে দেখা যাবে মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণকে।

গত কালই জানা গিয়েছিল অক্ষরের চোট এখনও সারেনি। হার্দিকের জ্বর, ফলে প্রথম একাদশে থাকবেন না। গোদের উপর বিষফোঁড়ার মতো ঈশান কিষানও ভাইরাল জ্বরে কাবু। ফলে রোহিতের সঙ্গে ওপেন করবেন বিরাট। তিনে থাকবেন শ্রেয়স।

অস্ট্রেলিয়া দলেও একগুচ্ছ পরিবর্তন হয়েছে। অধিনায়ক প্যাট কামিন্স ফিরেছেন দলে। একই সঙ্গে ফিরেছেন মিচেল স্টার্ক। মিডল অর্ডারকে শক্তিশালী করতে এসেছেন গ্লেন ম্যাক্সওয়েল। এই ম্যাচে অ্যাডাম জাম্পাকে বসিয়ে ভরতীয় বংশোদ্ভূত লেগ স্পিনার তনবীর সাঙ্গাকে খেলানো হচ্ছে।

ভারতের প্রথম একাদশ: রোহিত, বিরাট, শ্রেয়স, রাহুল, সূর্যকুমার, জাডেজা, ওয়াশিংটন, কুলদীপ, বুমরা, সিরাজ, প্রসিদ্ধ

অস্ট্রেলিয়া প্রথম একাদশ: ওয়ার্নার, মার্শ, স্মিথ, লাবুশেন, ক্যারি, ম্যাক্সওয়েল, গ্রিন, কামিন্স, স্টার্ক, সাঙ্গা, হ্যাজেলউড

Share this article
click me!