IND vs AUS: রোহিতের কাছে বিকল্প কম, কেমন হতে পারে তৃতীয় একদিনের প্রথম একাদশ, দেখুন

রত যদি এই ম্যাচে জিততে পারে তবে এই প্রথমবার অস্ট্রেলিয়া ভারতের কাছে হোয়াইট ওয়াশ হবে। সে দিক থেকে দেখলে রেকর্ডের হাতছানি থাকবে রোহিতদের সামনে। রাজকোটের পাটা উইকেটে তিন স্পিনার খেলাতে পারে ভারত।

Rajat Karmakar | Published : Sep 27, 2023 6:09 AM IST

মোহালি এবং ইনদওরে পর পর ২ ম্যাচ জিতে সিরিজ আগেই পকেটে পুরে নিয়েছে টিম ইন্ডিয়া। আজ রাজকোটে নিয়ম রক্ষার ম্যাচে নামছে ভারত এবং অস্ট্রেলিয়া। ভারত যদি এই ম্যাচে জিততে পারে তবে এই প্রথমবার অস্ট্রেলিয়া ভারতের কাছে হোয়াইট ওয়াশ হবে। সে দিক থেকে দেখলে রেকর্ডের হাতছানি থাকবে রোহিতদের সামনে। রাজকোটের পাটা উইকেটে তিন স্পিনার খেলাতে পারে ভারত।

এই ম্যাচে রোহিত শর্মার হাতে বিকল্প খুবই কম। মাত্র ১৩ জন খেলোয়াড় হতে হাতে। হার্দিক শারিরীক কারণে খেলবেন না। অক্ষরের চোট। শার্দুল, প্রসিদ্ধ কৃষ্ণ, শুবমানদের বিশ্রাম দেওয়া হয়েছে। শামি ব্যক্তিগত কারণে বাড়ি গিয়েছেন। ফলে এশিয়ান গেমসে দলে থাকা মুকেশ কুমারকে ডেকে পাঠাতে হয়েছে। আজকের ম্যাচের বিশ্বকাপের চূড়ান্ত ১৫ জনের দল ঘোষণা হবে। ফলে আজকের টিম দেখে বোঝা যাবে বিশ্বকাপের প্রথম এগারো কেমন হতে পারে।

গতকাল প্র্যাক্টিসের পরে রোহিত সাংবাদিকদের জানান, ভাইরাল জ্বর এবং চোট আঘাতের কারণে কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপের আগে তাঁদের খেলিয়ে কোনও রকম ঝঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। অক্ষরের চোট কতটা গুরুতর তা নিয়েও কোনও আপডেট নেই। তবে অক্ষর না খেলতে পারলে বিশ্বকাপ দলে জায়গা করে নেবেন রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে যেমন বোলিং করেছেন তাতে অশ্বিনের উপর বিশ্বকাপে ভরসা করতে পারে দল।

হার্দিক না খেললেও রোহিত, বিরাট, বুমরা এবং কুলদীপ খেলবেন এই ম্যাচে। শুবমান না থাকায় রোহিতের সঙ্গে ওপেনিং করতে দেখা যাবে ঈশান কিষানকে। তিন থেকে ৬ নম্বরে থাকবেন বিরাট, শ্রেয়স, রাহুল এবং সূর্যকুমার। এর পর থাকবেন রবীন্দ্র জাডোজা, অশ্বিন, কুলদীপ, সিরাজ এবং বুমরা।

এক নজরে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা

Share this article
click me!