আইপিএল ২০২৩: গুজরাট টাইটানস থেকে কলকাতা নাইট রাইডার্সে লকি ফার্গুসন

আগামী মাসে আইপিএল ২০২৩-এর মিনি অকশন। তার আগে সব দলই ক্রিকেটারদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার সুযোগ পাচ্ছে।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 6:14 AM IST / Updated: Nov 13 2022, 12:11 PM IST

অনেক বছর হল আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। আগামী মরসুমে ভাল পারফরম্যান্স যাতে হয়, তার জন্য চেষ্টা করছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। নিলামের আগেই দল গুছিয়ে নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। তারই প্রথম ধাপ হিসেবে এবারের আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস থেকে নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন এবং আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে দলে নিল কেকেআর। আইপিএল ২০২৩-এ এই দুই ক্রিকেটারকে ইডেনে খেলতে দেখা যাবে। রবিবার সকালে আইপিএল-এর ওয়েবসাইটে এই খবর জানানো হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, 'আইপিএল ২০২৩-এর জন্য গুজরাট টাইটানস থেকে কলকাতা নাইট রাইডার্সে গেলেন নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। তিনি গুজরাট টাইটানসের হয়ে ১৩ ম্যাচ খেলে ১২ উইকেট নেন। তার মধ্যে একটি ম্যাচে তিনি ৪ উইকেট নেন। গুজরাট টাইটানস থেকে কলকাতা নাইট রাইডার্স আরও এক ক্রিকেটারকে দলে নিয়েছে। আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকেও দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ২০২২ আইপিএল-এ ইংল্যান্ডের ব্যাটার জেসন রয়ের বদলে গুরবাজকে দলে নেয় গুজরাট টাইটানস। কিন্তু গত মরসুমে একটি ম্যাচেও খেলেননি গুরবাজ।'

গত মরসুমে ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলসের বদলে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে দলে নেয় কেকেআর। ফিঞ্চকে ওপেন করতে পাঠানো হয়। কিন্তু তিনি খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। ৫ ম্যাচ খেলে তিনি ৮৬ রান করেন। তাঁর ব্যাটিং গড় ১৭.২০। পাওয়ার প্লে-তে দ্রুত রানও তুলতে পারেননি ফিঞ্চ। সেই কারণে আগামী মরসুমে হেলসকে ফের দলে নেওয়ার কথা ভাবছে কেকেআর ম্যানেজমেন্ট। এবারের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করেন হেলস। ফলে আইপিএল নিলামে তাঁকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে লড়াই হতে পারে। গত মরসুমে কেকেআর-এর হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হন হেলস। কিন্তু শেষপর্যন্ত তিনি খেলতে পারেননি। সেই কারণেই তাঁর পরিবর্তে ফিঞ্চকে নেওয়া হয়। কিন্তু ফিঞ্চ ভাল পারফরম্যান্স দেখাতে না পারায় ফের হেলসকে দলে নেওয়ার কথা ভাবছে কেকেআর।

আইপিএল নিলামের আগে ক্রিকেটারদের ধরে রাখা, ছেড়ে দেওয়া এবং অন্য দল থেকে নেওয়ার জন্য মঙ্গলবার পর্যন্ত সময় পাচ্ছে ফ্র্য়াঞ্চাইজিগুলি। মুম্বই ইন্ডিয়ান্স শনিবারই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে অস্ট্রেলিয়ার পেসার জেসন বেহরেনডর্ফকে দলে নিয়েছে। কাইরন পোলার্ডকে ছেড়ে দিয়েছে মুম্বই। রবীন্দ্র জাদেজাকে ধরে রাখার কথা ঘোষণা করেছে চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুন-

আইপিএল ২০২৩: পোলার্ডকে ছেড়ে দিল মুম্বই, জাদেজাকে ধরে রাখল সিএসকে

ইস্তানবুলে নিলামের কথাই হয়নি, এশিয়ানেটকে বললেন আইপিএল চেয়ারম্যান

বাবর, রিজওয়ানের চওড়া ব্যাটে সহজ জয়, ১৩ বছর পর টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তান

 

Read more Articles on
Share this article
click me!