আগামী বছরই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে পারেন, জানালেন ডেভিড ওয়ার্নার

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ বাঁ হাতি ব্যাটার ডেভিড ওয়ার্নার আর এক বছরের মধ্যেই টেস্ট ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন। তিনি নিজেই ইঙ্গিত দিয়েছেন।

Web Desk - ANB | Published : Nov 14, 2022 12:57 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ থেকেই বিদায় নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। নেট রান রেটে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের থেকে পিছিয়ে থাকায় সেমি ফাইনালে যাওয়া সম্ভব হয়নি। নিজেদের দেশে গতবারের চ্যাম্পিয়নদের এই ব্যর্থতায় নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ম্যাথু হেডেনের মতো প্রাক্তন ক্রিকেটাররাও দলকে নতুন করে গড়ে তোলার দাবি জানিয়েছেন। এই পরিস্থিতিতে ডেভিড ওয়ার্নারের মতো সিনিয়র ক্রিকেটারদের নিয়ে প্রশ্ন উঠছে। আগামী বছর ভারতে ওডিআই বিশ্বকাপ। তারপর ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপ। তার আগে হয়তো অস্ট্রেলিয়া দলে কয়েকজন নতুন ক্রিকেটারকে সুযোগ দেওয়া হতে পারে। এই পরিস্থিতিতে ওয়ার্নার জানিয়েছেন, তিনি আগামী বছরের অ্যাশেজের পর টেস্ট ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন। ওডিআই এবং টি-২০ বিশ্বকাপে খেলতে চান বলেও জানিয়েছেন ওয়ার্নার। তবে তিনি এই সুযোগ পাবেন কি না, সে বিষয়ে সংশয় রয়েছে। নির্বাচকরা সিনিয়র ক্রিকেটারদের বদলে তরুণদের সুযোগ দিতে পারেন।

একটি অনুষ্ঠানে ওয়ার্নার বলেছেন, 'আমি হয়তো সবার আগে টেস্ট ক্রিকেট খেলাই ছেড়ে দেব। আমি সেভাবেই ধীরে ধীরে অবসর নেওয়ার পরিকল্পনা করছি। আগামী বছর ওডিআই বিশ্বকাপ। তারপর ২০২৪-এ টি-২০ বিশ্বকাপ। তাই আমি হয়তো আর ১২ মাস টেস্ট ক্রিকেট খেলব। তবে আমি সাদা বলের ক্রিকেট খেলে যেতে চাই।'

অস্ট্রেলিয়ার ক্রিকেটমহলে শোনা যাচ্ছে, আগামী এক থেকে দেড় বছরের মধ্যে কয়েকজন সিনিয়র ক্রিকেটার অবসর নিতে পারেন। ২০১৫ সালের অ্যাশেজের পর কয়েকজন সিনিয়র অবসর নেন। তারপর এই প্রথম এরকম পরিস্থিতি তৈরি হতে চলেছে। আগামী বছরের অ্যাশেজের পর ওয়ার্নার এবং উসমান খাজার বয়স হবে ৩৬ বছর। নাথান লিয়নের বয়স হবে ৩৫। মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডের বয়স হবে ৩২ বছর। স্টিভ স্মিথেরও বয়স হয়ে যাবে ৩৩ বছর। তবে তিনি আরও কয়েক বছর খেলা চালিয়ে যেতে চান বলে ইঙ্গিত দিয়েছেন। ওয়ার্নার অবশ্য ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপ না খেলে সরে যেতে নারাজ। তিনি জানিয়েছেন, নিজেকে ফের প্রমাণ করে সমালোচকদের জবাব দেবেন।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বল-বিকৃতির ঘটনার পর ওয়ার্নারের উপর অধিনায়কত্ব সংক্রান্ত যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, সেটা তুলে নেওয়া হয়েছে। তিনি ফের অস্ট্রেলিয়ার অধিনায়ক হতেই পারেন। এই পরিস্থিতিতে নিজে থেকে সরে যেতে নারাজ ওয়ার্নার। তিনি ফের ব্যক্তিগত ও দলগত সাফল্য চান।

আরও পড়ুন-

এবার আইপিএল-এ যোগ দিতে চান, টি-২০ বিশ্বকাপের পর জানালেন আদিল রশিদ

হার্দিক পান্ডিয়াকে ভারতের টি-২০ দলের অধিনায়ক করা উচিত, মন্তব্য শ্রীকান্তের

T20 World Cup Final : পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

Read more Articles on
Share this article
click me!