এবার আইপিএল-এ যোগ দিতে চান, টি-২০ বিশ্বকাপের পর জানালেন আদিল রশিদ

এবারের টি-২০ বিশ্বকাপে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন ইংল্যান্ডের লেগ-স্পিনার আদিল রশিদ। এবার তিনি আইপিএল-এ খেলতে চাইছেন।

 

Web Desk - ANB | Published : Nov 14, 2022 12:05 PM IST

আগামী মাসে আইপিএল ২০২৩-এর নিলাম। এই নিলামে যোগ দিতে চান বলে জানালেন ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপজয়ী দলের অন্যতম তারকা আদিল রশিদ। এই লেগ-স্পিনার জানিয়েছেন, তিনি আগামী মরসুমে আইপিএল-এ খেলতে চান। তার জন্য নিলামে নিজের নাম তুলবেন। পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ ফাইনালের পর রশিদ বলেছেন, 'আমি এবার আইপিএল নিলামে নিজের নাম তুলব। আমি এতদিন আইপিএল-এ খেলিনি। কিন্তু এবার খেলতে চাই।'এই লেগ-স্পিনার আরও বলেছেন, 'গত সাত-আট বছর ধরে আমরা ইতিবাচক ক্রিকেট খেলছি। ব্যাট ও বল হাতে আমরা নির্ভীক ক্রিকেট খেলছি। আমরা দর্শকদের আনন্দ দিতে চাইছি। একইসঙ্গে আমরা নিজেদের আসল খেলা খেলতে চাই। আমরা দু'বার বিশ্বকাপ জিতলাম। আমরা যেভাবে খেলছি, তার ফল পাচ্ছি।' এবারের টি-২০ বিশ্বকাপে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন রশিদ। তিনি টি-২০ ফর্ম্যাটে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখিয়ে আসছেন। সেই কারণেই আইপিএল-এর কোনও দলে সুযোগ পাবেন বলে আশা করছেন।

রবিবার টি-২০ বিশ্বকাপ ফাইনালেও বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন রশিদ। ৪ ওভার বল করে তিনি ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তার মধ্যে একটি মেডেন ওভারও নেন। টি-২০ বিশ্বকাপ ফাইনালের মতো বড় মঞ্চে মেডেন ওভার নেওয়া যথেষ্ট কৃতিত্বের। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মহম্মদ হ্যারিসের উইকেট নেন রশিদ। তিনি এই পারফরম্যান্স সম্পর্কে বলেছেন, 'শাদাব খান বা লিয়াম লিভিংস্টোন উইকেট থেকে টার্ন পাচ্ছিল কি না আমি জানি না। আমি কিন্তু ওদের চেয়ে আস্তে বল করে টার্ন পাচ্ছিলাম। বাবরকে যে গুগলি দিয়ে আউট করলাম, সেটাই হয়তো ম্যাচের টার্নিং পয়েন্ট। যদিও আমি এ বিষয়ে নিশ্চিত না। তবে আমি নিশ্চিতভাবেই উইকেট থেকে টার্ন পাচ্ছিলাম। আমি সাধারণত বেশ জোরেই বল করি। শর্ট বলও করি। কিন্তু টি-২০ বিশ্বকাপ ফাইনালে স্লো বোলিং করেছি। তার ফলে সাফল্যও পেয়েছি।'

রশিদ আরও বলেছেন, 'আমাদের দলের সবাই একে অপরকে সাহায্য করেছে। আমাদের দলে বোঝাপড়া খুব ভাল। আমরা ওঠা-পড়ার মধ্যে দিয়ে গিয়েছি। কিন্তু আমাদের লক্ষ্য স্থির রাখতে পেরেছি। মাঠে ও মাঠের বাইরে আমরা একে অপরকে সাহায্য করেছি। তারই ফল পেয়েছি।'

২০১০ সালের পর এই নিয়ে দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পর দ্বিতীয় দল হিসেবে দু'বার টি-২০ বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। প্রথম দল হিসেবে একইসঙ্গে ওডিআই এবং টি-২০ বিশ্বকাপ জিতল ইংল্যান্ড।

আরও পড়ুন-

হার্দিক পান্ডিয়াকে ভারতের টি-২০ দলের অধিনায়ক করা উচিত, মন্তব্য শ্রীকান্তের

কেকেআর পরিবারে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত, সমর্থকদের বার্তা রহমানউল্লাহ গুরবাজের

T20 World Cup Final : পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

Read more Articles on
Share this article
click me!