IPL 2023: আইপিএল-এ ফিরছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জল্পনা উস্কে দিলেন স্টিভ স্মিথ

শুক্রবার শুরু হচ্ছে আইপিএল। এই টি-২০ প্রতিযোগিতা ঘিরে উত্তেজনা বাড়ছে। ১০টি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা যেমন প্রস্তুতি শুরু করে দিয়েছেন, তেমনই ক্রিকেটপ্রেমীরাও তৈরি হচ্ছেন।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 10:04 AM IST / Updated: Mar 27 2023, 04:40 PM IST

এবারের আইপিএল-এর নিলামে যোগ দেননি। এখনও পর্যন্ত কোনও দলে যোগ দিয়েছেন কি না সেটাও জানা যায়নি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ জানিয়েছেন, তিনি আইপিএল-এ যোগ দিচ্ছেন। এর জন্য তিনি উত্তেজিত। তবে কোনও দলের হয়ে খেলবেন কি না, সেটা জানাননি স্মিথ। তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে বলেছেন, 'নমস্তে ইন্ডিয়া। আপনাদের জন্য আমার একটি উত্তেজক খবর আছে। আমি আইপিএল ২০২৩-এ যোগ দিচ্ছি। আমি ভারতে একটি অসাধারণ ও আবেগপ্রবণ দলে যোগ দিচ্ছি।' ২০২২-এর ডিসেম্বরে কোচিতে হয় আইপিএল-এর মিনি-অকশন। সেই নিলামে যোগ দেননি স্মিথ। এরপর বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে ভারতে আসেন এই তারকা ব্যাটার। তিনি ৪ টেস্ট ম্যাচের সিরিজ খেলার পর ওডিআই সিরিজ খেলেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স দেশে ফিরে যাওয়ায় ইন্দোর ও আমেদাবাদ টেস্ট ম্যাচ এবং ওডিআই সিরিজে দলকে নেতৃত্ব দেন স্মিথ।

 

 

আইপিএল-এ ৬টি আলাদা দলের হয়ে খেলেছেন স্মিথ। ২০১২ থেকে ২০২১ সালের মধ্যে পুণে ওয়ারিয়র্স, রাইজিং পুণে সুপারজায়ান্টস, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালসের মতো দলের হয়ে খেলেছেন স্মিথ। তবে তিনি ২০২১-এর পর আর আইপিএল-এ খেলেননি। ২০২২-এর আইপিএল-এর নিলামে কোনও দলই নেয়নি স্মিথকে। এবার নিলামে যোগ না দিলেও, আইপিএল উপলক্ষে ভারতে ফিরছেন এই ক্রিকেটার। এখনও পর্যন্ত আইপিএল-এ ১০৩ ম্যাচ খেলে ২,৪৮৫ রান করেছেন স্মিথ। তিনি এবারের আইপিএল-এ খেলার বদলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে পারেন বলে জল্পনা চলছে। এবারের আইপিএল-এর ব্রডকাস্ট অ্যান্ড ডিজিট্যাল রাইটস পেয়েছে বিভিন্ন সংস্থা।  সেরকমই কোনও একটি সংস্থার হয়ে কাজ করতে পারেন স্মিথ। মে মাসে ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের হয়ে ৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন স্মিথ। সেই ম্যাচ খেলার জন্য হয়তো আইপিএল-এর মাঝপথেই ফিরে যাবেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার।

এবারের ভারত সফরে ব্যাট হাতে যেমন ভালো পারফরম্যান্স দেখিয়েছেন, তেমনই অধিনায়ক হিসেবেও সফল হয়েছেন স্মিথ। তাঁর নেতৃত্বে ওডিআই সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। ৪ বছর পর দেশের মাটিতে ওডিআই সিরিজে হেরে গেল ভারতীয় দল। এই সাফল্য পেয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফের নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন স্মিথ। এবার তিনি ক্রিকেট মাঠে আরও সাফল্য পেতে চান।

আরও পড়ুন-

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন তেন্ডুলকর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচের পিচ নিয়ে আইসিসি-র অবস্থানে কিছুটা বদল

বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তিতে অবনমন রাহুলের, পদোন্নতি জাদেজা-অক্ষরের

Read more Articles on
Share this article
click me!