শাকিবের পাশেই দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দোষী প্রমাণিত না হওয়া পর্যন্ত দলেই থাকবেন তিনি

শাকিবের পাশে দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে একটি খুনের মামলা।

Subhankar Das | Published : Aug 27, 2024 9:06 PM IST

শাকিবের পাশে দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে একটি খুনের মামলা।

খেলার মাঝপথে তাঁকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হোক, এমন দাবিতেই এখন সরব সেই দেশের আমজনতা। তবে কঠিন এই সময়ে শাকিব আল হাসানের (Shakib Al Hasan) পাশেই দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Latest Videos

বিসিবি প্রেসিডেন্ট ফারুখ আহমেদ জানিয়ে দিয়েছেন, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলবেন এই তারকা অলরাউন্ডার। অর্থাৎ, ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দলে শাকিবের থাকা নিয়ে আর কোনও সংশয় নেই।

প্রসঙ্গত, শাকিবের বিরুদ্ধে একটি খুনের মামলা দায়ের হয়েছে বাংলাদেশে। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারানো এক পোশাক শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী করা হয়েছে সেই দেশের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ককে।

ইতিমধ্যেই সেই মামলার বিচার প্রক্রিয়াও শুরু হয়ে গেছে। তবে দ্রুত বিচারের জন্য শাকিবকে দেশে ফেরানোর দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আইনি নোটিস পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। যেখানে বলা হয়েছে, অবিলম্বে শাকিবকে চলতি পাকিস্তান সিরিজের দল থেকে সরিয়ে দিয়ে দেশে ফিরিয়ে আনা হোক। তার কারণ একটাই, সেই হত্যা মামলার বিচার।

আর এরপরই আইনজীবীর সেই নোটিসের জবাব দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছেন, শাকিব জাতীয় দলের একজন চুক্তিবদ্ধ ক্রিকেটার। দলের অন্যতম একজন গুরুত্বপূর্ণ সদস্য তিনি। তাই আগামী ম্যাচগুলিতে বাংলাদেশের জার্সিতেই খেলবেন তিনি।

তাঁর কথায়, “শাকিবের বিরুদ্ধে সবেমাত্র একটি এফআইআর দায়ের করা হয়েছে। তারপর বিচার ব্যবস্থায় অনেকগুলি পর্যায় রয়েছে। যতদিন পর্যন্ত না শাকিব দোষী প্রমাণিত হচ্ছে, ততদিন পর্যন্ত ওকে খেলানো হবে।”

উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ। কার্যত, ঐতিহাসিক জয়। আর সেই জয়ের নেপথ্যে রয়েছে শাকিবের দুরন্ত বোলিং। আগামী ৩০ অগাস্ট ফের পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে বাংলাদেশ। ঠিক তারপর ১৯ সেপ্টেম্বর থেকে ভারতের বিরুদ্ধে শুরু হচ্ছে টেস্ট সিরিজ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র