আসছে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ! ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, দেখে নিন একনজরে

ভারতের মহিলা ক্রিকেট (Indian Women Cricket Team) দল ঘোষণা করে দিল বোর্ড। সামনেই রয়েছে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup)। সেইজন্য এবার দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)।

Subhankar Das | Published : Aug 27, 2024 9:48 AM IST

ভারতের মহিলা ক্রিকেট (Indian Women Cricket Team) দল ঘোষণা করে দিল বোর্ড। সামনেই রয়েছে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup)। সেইজন্য এবার দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)।

মোট ১৫ জনের দল খেলতে যাবে সংযুক্ত আরব আমিরশাহিতে। কারণ, সেখানেই অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর। অন্যদিকে, বাংলা থেকে দলে রয়েছেন শুধু রিচা ঘোষ।

Latest Videos

এবার দেখে নেওয়া যাক ভারতীয় স্কোয়াডে কারা কারা রয়েছেন।

হরমনপ্রীত কাউর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), যষ্টিকা ভাটিয়া (উইকেটরক্ষক), পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিংহ, দয়ালান হেমালতা, আশা সোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল এবং সজনা সাজিবন।

তবে যষ্টিকা এবং শ্রেয়াঙ্কার চোট রয়েছে হালকা। যদি তারা পুরোপুরি সুস্থ না হন নন, তাহলে তাদের বদলি হিসেবে অন্য কাউকে পাঠানো হতে পারে। অন্যদিকে, রিজার্ভ দলে রয়েছেন উমা ছেত্রী (উইকেটরক্ষক), তনুজা কানওয়ার এবং সাইমা ঠাকুর।

প্রসঙ্গত, আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। যেখানে ভারতকে (Team India) নিয়ে আশাবাদী অনেকেই। বিশেষ করে প্রমীলা বাহিনীর যা পারফরম্যান্স, তাতে আশায় বুক বাঁধাই যায়। অপরদিকে ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। আর এই প্রতিযোগিতায় ভারত রয়েছে গ্রুপ এ-তে।

সেইসঙ্গে, এই গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং নিউজ়িল্যান্ডও। আর অন্য গ্রুপে আছে ইংল্যান্ড, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ় এবং স্কটল্যান্ড। দুটি গ্রুপ থেকে দুটি করে দল, অর্থাৎ মোট চারটি দল যাবে সেমিফাইনালে। তারপর ফাইনাল।

এদিকে ভারতীয় ক্রিকেট দলের প্রথম ম্যাচ রয়েছে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |