Shoaib Malik: ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত? বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে বিতাড়িত শোয়েব মালিক

ব্যক্তিগত জীবন হোক বা ক্রিকেট মাঠ, বারবার বিতর্কে জড়িয়ে পড়ছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। তাঁর বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ উঠেছে।

Soumya Gangully | Published : Jan 26, 2024 9:13 AM IST / Updated: Jan 26 2024, 03:19 PM IST

পাকিস্তানের ক্রিকেটারদের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ নতুন নয়। এবার এই অভিযোগ উঠল শোয়েব মালিকের বিরুদ্ধে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে খেলছিলেন শোয়েব। গত ম্যাচে তিনি এমন ৩টি নো-বল করেন, যা নিয়ে সন্দেহ তৈরি হয়। এরপরেই এই অলরাউন্ডারের সঙ্গে চুক্তি বাতিল করেছে ফরচুন বরিশাল। শুক্রবার বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে এই খবর জানা গিয়েছে। ফরচুন বরিশাল ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে, ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত থাকতে পারেন, এমন কোনও ক্রিকেটারকে দলে রাখা হবে না। এই ফ্র্যাঞ্চাইজির কর্ণধার মিজানুর রহমান অবশ্য এক ভিডিও বার্তায় দাবি করেছেন, শোয়েবের সঙ্গে চুক্তি বাতিলের খবর ঠিক নয়। ৪৫ সেকেন্ডের ভিডিও বার্তায় মিজানুর বলেছেন, দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার শোয়েব। তাঁকে নিয়ে যে খবর রটে গিয়েছে তা গুজব ছাড়া আর কিছু নয়।

বারবার বিতর্কে শোয়েব

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছেন শোয়েব। এই ৩টি ম্যাচই হয়েছে মীরপুরে। এরপর এই লিগে শোয়েবকে আর খেলতে দেখা যাবে কি না, সেটা নিয়ে সংশয় তৈরি হয়েছে। ফরচুন বরিশাল যদি চুক্তি বাতিল করে, তাহলে আর চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না শোয়েব।

 

 

বরিশাল-খুলনা ম্যাচে বিতর্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে একই ওভারে ৩টি নো-বল করেন শোয়েব। এরপরেই ম্যাচ গড়াপেটার অভিযোগ ওঠে। ৩টি নো-বলের সময়ই পাকিস্তানি অলরাউন্ডারের পা অনেকটা এগিয়েছিল। এই ম্যাচে ব্যাটিং করার সময় ৬ বল খেলে ৫ রান করে আউট হয়ে যান শোয়েব। এরপরেই ফরচুন বরিশাল ম্যানেজমেন্ট এই ক্রিকেটারের সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নেয় বলে জানা গিয়েছে। ম্যাচ গড়াপেটার অভিযোগ অবশ্য প্রমাণ করা যায়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Under 19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০১ রানে জয় ভারতের

Virat Kohli: ২০২৩ সালে আইসিসি বর্ষসেরা ওডিআই ক্রিকেটার বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!