ICC Under 19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০১ রানে জয় ভারতের

পুরুষদের অনূর্ধ্ব-১৯ ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের রেকর্ড ঈর্ষণীয়। এই প্রতিযোগিতায় দুর্দান্ত সাফল্য পেয়েছে ভারত। এবারও ভারতীয় দলের পারফরম্যান্স বেশ ভালো।

Soumya Gangully | Published : Jan 25, 2024 5:50 PM IST / Updated: Jan 25 2024, 11:54 PM IST

আইসিসি অনূর্ধ্ব-১৯ ওডিআই বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ২০১ রানে উড়িয়ে দিল ভারতীয় দল। প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৮৪ রানে জয় পায় ভারত। বৃহস্পতিবার আইরিশদের বিরুদ্ধে ব্যবধান বাড়ল। ক্রিকেট ঐতিহ্য ও সাফল্যের বিচারে ভারতের ধারেকাছে নেই আয়ারল্যান্ড। ২ দলের ব্যবধান ফের বোঝা গেল। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক ফিলিপাস লে রঁ। তাঁর এই সিদ্ধান্তই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ৩০১ রান করে ভারতীয় দল। জবাবে ১০০ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড।

মুশির খানের অসাধারণ ইনিংসে ভারতের জয়

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের ইনিংসের শুরুটা ভালো করেন ওপেনার আদর্শ সিং (১৭) ও আর্শিন কুলকার্নি (৩২)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ১১৮ রানের অসাধারণ ইনিংস খেলেন মুশির খান। তাঁর ১০৬ বলের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। অধিনায়ক উদয় সাহারান করেন ৭৫ রান। উইকেটকিপার আরাভেল্লি অবনীশ করেন ২২ রান। ২১ রান করে অপরাজিত থাকেন সচিন ধাস। ২ রান করেন প্রিয়াংশু মলিয়া। রান পাননি মুরুগান অভিষেক (০)। আয়ারল্যান্ডের হয়ে ৫৫ রান দিয়ে ৩ উইকেট নেন অলিভার রিলি। ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন জন ম্যাকনালি। ৬১ রান দিয়ে ১ উইকেট নেন ফিন লুটন।

ভারতের বোলারদের অসাধারণ পারফরম্যান্স

৩০২ রানের টার্গেট তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের জয়ের সম্ভাবনা ছিল না। সেটা হয়ওনি। মাত্র ৪ জন ব্যাটার ২ অঙ্কের রান করতে সক্ষম হন। ভারতের হয়ে ৫৩ রান দিয়ে ৪ উইকেট নেন নমন তিওয়ারি। ২১ রান দিয়ে ৩ উইকেট নেন সৌমী পাণ্ডে। ১৪ রান দিয়ে ১ উইকেট নেন ধনুষ গৌড়া। ১০ রান দিয়ে ১ উইকেট নেন অভিষেক। ১ রান দিয়ে ১ উইকেট নেন উদয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ২০২৩ সালে আইসিসি বর্ষসেরা ওডিআই ক্রিকেটার বিরাট কোহলি

India Vs England: যশস্বীর অসাধারণ ইনিংস, ইংল্যান্ডের বিরুদ্ধে বড় স্কোরের পথে ভারত

India Vs England: বিরাটের জার্সি পরে মাঠে ঢুকে রোহিতকে প্রণাম ক্রিকেটপ্রেমীর, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!