দল ঘোষণা বিসিবি-র, বাংলাদেশের মাটিতেই বিদায়ী টেস্ট ম্যাচ খেলছেন শাকিব আল-হাসান

শেখ হাসিনা ক্ষমতা হারানোর পর থেকেই নিরাপত্তা নিয়ে আশঙ্কার জেরে বাংলাদেশের বাইরে ছিলেন শাকিব আল-হাসান। তবে এবার তিনি বাংলাদেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলছেন।

Soumya Gangully | Published : Oct 16, 2024 3:17 PM IST / Updated: Oct 16 2024, 09:47 PM IST

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে বাংলাদেশ দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার শাকিব আল-হাসান। আগামী সোমবার মীরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে। বুধবার এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভারত সফরে চেন্নাই টেস্ট ম্যাচের পর টি-২০ ও টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন শাকিব। তিনি জানান, মীরপুরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে বিদায় নিতে চান। কিন্তু ঢাকায় শাকিবের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঘনিষ্ঠতা এবং আওয়ামি লিগের সাংসদ হওয়ায় বর্তমানে বাংলাদেশে শাকিবের বিরুদ্ধে ক্ষোভ রয়েছে। এই পরিস্থিতিতে তিনি বাংলাদেশে ফিরলে গ্রেফতার ও আক্রান্ত হতে পারেন বলে আশঙ্কা ছিল। তবে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার শাকিবের নিরাপত্তার বিষয়ে আশ্বাস দিয়েছে। ফলে মীরপুরে বিদায়ী টেস্ট খেলতে সমস্যা নেই।

দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন শাকিব

Latest Videos

বাংলাদেশে যখন কোটা-বিরোধী ছাত্র আন্দোলন চলছিল, সেই সময় আন্দোলনের পক্ষে বা বিপক্ষে কোনও মন্তব্য করেননি শাকিব। এই কারণে তাঁর বিরুদ্ধে ক্ষোভ বাড়ছিল। সম্প্রতি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন শাকিব। ফলে তাঁর বাংলাদেশে ফেরার পথ প্রশস্ত হয়েছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছিলেন, বাংলাদেশে ফেরার আগে শাকিবের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করা উচিত। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে অবস্থান স্পষ্ট করেছেন শাকিব। ফলে আর সমস্যা হবে না বলে আশায় বাংলাদেশের ক্রিকেট মহল।

মীরপুর টেস্টে বাদ খালেদ আহমেদ

কানপুরে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে তাসকিন আহমেদের পরিবর্তে খেলেন পেসার খালেদ আহমেদ। তবে মীরপুর টেস্টের দলের নেই খালেদ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নিরাপত্তার আশ্বাস সরকারের, দেশের মাটিতেই বিদায়ী টেস্ট খেলছেন শাকিব

আচমকা টি-২০, টেস্ট ক্রিকেট থেকে অবসর, দেশের মাটিতে খেলে বিদায়ের আশায় শাকিব

খুনের মামলায় গ্রেফতারির আশঙ্কা, ভারত সফরের পর দেশে ফিরবেন শাকিব আল-হাসান?

Share this article
click me!

Latest Videos

পিৎজা খাইয়ে...কৃষ্ণনগরে তরুণী খুনের ঘটনায় গ্রেফতার মৃতার হবু বর | Today Krishnanagar News
শয়তান দাদু! বিস্কুটের লোভ দেখিয়ে ওইসব! জানাজানি হতেই তুলে নিয়ে গেল পুলিশ | Narendrapur News Today
হাড়হিম করা কাণ্ড! হল না যুবতীর ময়নাতদন্ত, কারণ শুনলে চমকে উঠবেন! দেখুন | Krishnanagar News Today
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
'বাংলার মা লক্ষ্মীরাই আপনাকে নবান্ন থেকে টেনে নামাবে' Mamata-কে তীব্র হুঁশিয়ারি Agnimitra-র