Bangladesh Vs Sri Lanka: বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়, 'টাইম আউট' সেলিব্রেশন শ্রীলঙ্কার

ওডিআই বিশ্বকাপের পর কয়েক মাস কেটে গিয়েছে। কিন্তু অ্যাঞ্জেলো ম্যাথুজকে যেভাবে 'টাইম আউট' ঘোষণা করা হয়েছিল, সেটা এখনও মেনে নিতে পারছে না শ্রীলঙ্কার ক্রিকেট মহল।

 

Soumya Gangully | Published : Mar 10, 2024 6:50 AM IST / Updated: Mar 10 2024, 12:58 PM IST

ওডিআই বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ার জেরে ব্যাটিং শুরু করতে পারেননি শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ। বাংলাদেশের অধিনায়ক শাকিব আল-হাসানের আবেদনের ভিত্তিতে 'টাইম আউট' দেন আম্পায়ার। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়ের পর সেই ঘটনা নিয়ে ব্যঙ্গ করলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। শনিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ২৮ রানে জয় পায় শ্রীলঙ্কা। সিরিজ জয়ের ট্রফি নিয়ে ছবি তোলার সময় শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাঁ হাতের কবজিতে আঙুল রাখতে দেখা যায়। তাঁরা ঘড়ির কথা মনে করিয়ে দেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সরকারি সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে এই ছবি শেয়ার করা হয়েছে। এভাবেই বিশ্বকাপের ঘটনা নিয়ে বাংলাদেশকে খোঁচা দিচ্ছে শ্রীলঙ্কা।

নুয়ান থুসারার হ্যাটট্রিকে শ্রীলঙ্কার জয়

বাংলাদেশের বিরুদ্ধে এই ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখান শ্রীলঙ্কার পেসার নুয়ান থুসারা। তিনি প্রথম ওভারেই মেডেন-সহ হ্যাটট্রিক করেন। পরপর ৩ বলে নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও মাহমুদুল্লাহকে আউট করে দেন থুসারা। এরপর এই পেসারের শিকার হন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। ৪ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২০ রান দিয়ে ৫ উইকেট নেন থুসারা। তাঁর অসাধারণ বোলিংয়ের সুবাদেই সহজ জয় পায় শ্রীলঙ্কা।

 

 

শান্তর ব্যর্থতায় বাংলাদেশের হার

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক শান্ত। তাঁর এই সিদ্ধান্তের খেসারত দিতে হয় দলকে। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৭৪ রান করে শ্রীলঙ্কা। সর্বাধিক ৮৬ রান করেন ওপেনার কুশল মেন্ডিস। বাংলাদেশের হয়ে জোড়া উইকেট নেন তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন। এরপর ১৯.৪ ওভারে ১৪৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ব্যাট হাতেও লড়াই করেন রিশাদ (৫৩) ও তাসকিন (৩১)। কিন্তু তাঁদের পক্ষে দলকে জেতানো সম্ভব হয়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ ম্যাচে হ্যাটট্রিক মুম্বই ইন্ডিয়ানসের নুয়ান থুসারার

India Vs England: 'বাজবল, বাত্তি গুল,' ইংল্যান্ডকে কটাক্ষ সেহবাগের

BCCI: ম্যাচ প্রতি ৪৫ লক্ষ টাকা, টেস্ট দলের সদস্যদের জন্য ইনসেনটিভ ঘোষণা বিসিসিআই-এর

Read more Articles on
Share this article
click me!