Bengaluru Water Crisis: তীব্র জলকষ্ট, বেঙ্গালুরু থেকে আইপিএল ম্যাচ সরানোর দাবি

জল সঙ্কটের জেরে অতীতে মহারাষ্ট্র থেকে আইপিএল ম্যাচগুলি সরিয়ে নিয়ে যাওয়ার দাবি উঠেছে। এবার বেঙ্গালুরুতেও একই দাবি উঠছে।

Soumya Gangully | Published : Mar 10, 2024 5:58 AM IST / Updated: Mar 13 2024, 04:54 PM IST

বেঙ্গালুরু শহরে তীব্র জলসঙ্কট। এই পরিস্থিতিতে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম থেকে আইপিএল ম্যাচগুলি সরিয়ে নিয়ে যাওয়ার দাবি উঠল। সোশ্যাল মিডিয়ায় এই দাবি তুলছেন বেঙ্গালুরুর বাসিন্দারা। একাধিক রাজনীতিবিদও এই দাবিতে সরব হয়েছেন। ফলে পরিস্থিতি ঘোরালো হয়ে উঠছে। ক্রিকেট ম্যাচ চলাকালীন পিচ ও আউটফিল্ডে জল দিতে হয়। এছাড়া আইপিএল ম্যাচ চলাকালীন প্রচুর জল খরচ হয়। সেই কারণেই বেঙ্গালুরুতে আইপিএল ম্যাচ বাতিলের দাবি জোরালো হচ্ছে। কর্ণাটক সরকার বা বিসিসিআই অবশ্য এখনও এ বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি। ক্রিকেটপ্রেমীদের আশা, বেঙ্গালুরুর জলের সমস্যা মিটিয়ে এই শহরেই আইপিএল ম্যাচ আয়োজন করা সম্ভব হবে।

কী সিদ্ধান্ত নেবে কর্ণাটক সরকার?

সোশ্যাল মিডিয়ায় আইপিএল ম্যাচ সরিয়ে নেওয়ার দাবি কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার, স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরের দৃষ্টি আকর্ষণ করেছে। অনেকেই বেঙ্গালুরু থেকে আইপিএল ম্যাচ সরানোর দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করার কথা বলছেন। তাঁদের দাবি, বেঙ্গালুরুতে জলের সমস্যা গুরুতর। এই পরিস্থিতিতে এই শহরে আইপিএল ম্যাচ আয়োজন করা উচিত নয়।

 

 

বেঙ্গালুরুতে হবে আইপিএল ম্যাচ?

আইপিএল-এর সূচি অনুযায়ী, ২৯ মার্চ বেঙ্গালুরুতে প্রথম ম্যাচ হবে। কিন্তু আইপিএল-বিরোধী আন্দোলন ক্রমশঃ জোরদার হচ্ছে। অনেকেরই দাবি, যে রাজ্য বা শহরে জলের সঙ্কট নেই, সেখানে আইপিএল-এর ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হোক। সোশ্যাল মিডিয়ায় ‘#CancelIPL’ ট্রেন্ডিং। বেঙ্গালুরুতে যাঁদের পানীয় জল পাওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে, তাঁরা আইপিএল আয়োজনের বিরুদ্ধে সোচ্চার। খেলার চেয়ে এখন মানুষের দৈনন্দিন জীবনযাপন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে কর্ণাটক সরকার ও বিসিসিআই-কে সিদ্ধান্ত নিতে হবে। আইপিএল-এর পূর্ণাঙ্গ সূচি এখনও ঘোষণা করা হয়নি। ফলে কী হবে এখনও স্পষ্ট নয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: 'দীর্ঘদিন ধরে খেলতে হলে বিরাটের মতো ফিটনেস বজায় রাখতেই হবে,' মত ডু প্লেসির

MS Dhoni: আইপিএল-এর জন্য শেষমুহূর্তের প্রস্তুতি, চেন্নাই সুপার কিংস শিবিরে ধোনি

Rishabh Pant: রাস্তায় শিশুদের সঙ্গে গুলি খেললেন ঋষভ পন্থ, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!