IPL 2024: বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ ম্যাচে হ্যাটট্রিক মুম্বই ইন্ডিয়ানসের নুয়ান থুসারার

পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস গত কয়েক মরসুমে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি। এবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে হার্দিক পান্ডিয়ার দল।

Soumya Gangully | Published : Mar 9, 2024 3:41 PM IST / Updated: Mar 09 2024, 10:53 PM IST

আইপিএল-এর আগে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করলেন মুম্বই ইন্ডিয়ানসের শ্রীলঙ্কান পেসার নুয়ান থুসারা। শনিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অসাধারণ বোলিং করলেন এই পেসার। ৪ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২০ রান দিয়ে ৫ উইকেট নেন থুসারা। তাঁর শিকার হন নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ, সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারে থুসারার দ্বিতীয় বলে শান্তর স্টাম্প উড়ে যায়। পরের বল হৃদয়ের অফস্টাম্পের উপরের দিকে লাগে। এরপর এলবিডব্লু হয়ে যান মাহমুদুল্লাহ। এই ওভারে কোনও রান না দিয়ে ৩ উইকটে নেন থুসারা।। এই নিয়ে শ্রীলঙ্কার ষষ্ঠ বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করলেন থুসারা।

টি-২০ ফর্ম্যাটে শ্রীলঙ্কার বোলারদের নজির

শ্রীলঙ্কার প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করেন থিসারা পেরেরা। ২০১৬ সালে রাঁচিতে ভারতের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন তিনি। ২০১৭ সালে কলম্বোয় বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করেন লসিথ মালিঙ্গা। ২০১৯ সালে পাল্লেকেলেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন মালিঙ্গাই। এরপর ২০২১ সালে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন আকিলা ধনঞ্জয়। ২০২১ সালেই শারজায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন ওয়ানিন্দু হাসারঙ্গা। এবার হ্যাটট্রিক করলেন থুসারা

বিপুল অর্থের বিনিময়ে মুম্বই ইন্ডিয়ানসে থুসাহারা

এবারের আইপিএল-এর নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে লড়াই করে ৪.৮ কোটি টাকা দিয়ে থুসারাকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ানস। এই ফ্র্যাঞ্চাইজিতে বোলিং কোচ হিসেবে আছেন মালিঙ্গা। শ্রীলঙ্কার জাতীয় দলের ক্রিকেটার দিলশান মদুশনাকাও মুম্বই ইন্ডিয়ানসে আছেন। এবারের এসএ২০ লিগে মুম্বই ইন্ডিয়ানস কেপ টাউনের হয়ে ভালো পারফরম্যান্স দেখান থুসারা। এবার আইপিএল-এও ভালো পারফরম্যান্সের জন্য তৈরি হচ্ছেন এই পেসার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: কবে পেশাদার ক্রিকেট থেকে অবসর নেবেন? জানিয়ে দিলেন রোহিত শর্মা

India Vs England: 'বাজবল, বাত্তি গুল,' ইংল্যান্ডকে কটাক্ষ সেহবাগের

BCCI: ম্যাচ প্রতি ৪৫ লক্ষ টাকা, টেস্ট দলের সদস্যদের জন্য ইনসেনটিভ ঘোষণা বিসিসিআই-এর

Read more Articles on
Share this article
click me!