২০২৮ পর্যন্ত বিরাট-রোহিতদের কিট স্পনসর অ্যাডিডাস, ঘোষণা বিসিসিআই-এর

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগেই ভারতীয় দলের নতুন কিট স্পনসরের নাম ঘোষণা করল বিসিসিআই। ২০২৮ পর্যন্ত ভারতীয় দলের জার্সিতে এই কিট স্পনসরের লোগো থাকবে।

Web Desk - ANB | Published : May 23, 2023 9:18 AM IST / Updated: May 23 2023, 04:35 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দল নতুন কিট স্পনসরের তৈরি জার্সি পরে খেলবে। মঙ্গলবার এই ঘোষণা করল বিসিসিআই। বিখ্যাত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাসের সঙ্গে ২০২৮-এর মার্চ পর্যন্ত চুক্তি হয়েছে বিসিসিআই-এর। নতুন কিট স্পনসর আসার পর ভারতীয় দল প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ৭ জুন লন্ডনের দ্য ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। সেই ম্যাচে অ্যাডিডাসের তৈরি জার্সি পরে খেলবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। এরপর একাধিক দ্বিপাক্ষিক সিরিজ, এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপ, আগামী বছরের টি-২০ বিশ্বকাপ আছে। ভারতের পুরুষদের সিনিয়র দলের পাশাপাশি মহিলা দল, অনূর্ধ্ব-১৯ দলের কিট স্পনসর হিসেবে থাকছে অ্যাডিডাস। তবে এই বহুজাতিক সংস্থাটির সঙ্গে আর্থিক চুক্তির অঙ্ক প্রকাশ করেনি বিসিসিআই। ট্যুইট করে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, 'ক্রিকেটের যাতে উন্নতি হয় সে ব্যাপারে আমরা দায়বদ্ধ। আমাদের এই যাত্রায় সঙ্গী হচ্ছে বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী ব্র্যান্ড অ্যাডিডাস।'

 

 

এই চুক্তি প্রসঙ্গে অ্যাডিডাসের সিইও বিয়ন গালডেন বলেছেন, ‘আমরা বিসিসিআই ও টিম ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত। ভারতে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ দল। ভারতে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলা ক্রিকেট। সেই কারণে ভারতীয় ক্রিকেটে বিনিয়োগ করা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। বিসিসিআই-এর চেয়ে ভালো সঙ্গী আমরা পেতাম না। আমার বিশ্বাস, আগামী দশকগুলিতে ভারতে ক্রীড়া বাজার সবচেয়ে দ্রুত বৃদ্ধি পাবে। ভারতে আমাদের দল যাতে সেরা স্পোর্টস ব্র্যান্ড হয়ে উঠতে পারে তার জন্য আমরা সবরকমভাবে সাহায্য করব।’

 

 

২০২০ সালে বহুজাতিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা নাইকির পরিবর্তে মোবাইল প্রিমিয়ার লিগের স্পোর্টস মার্চেন্ডাইজ ব্র্যান্ড এমপিএল স্পোর্টসের সঙ্গে ৩ বছরের চুক্তি করে বিসিসিআই। তবে করোনা অতিমারী পরিস্থিতিতে আর্থিক ক্ষতির কারণে সরে যায় এমপিএল স্পোর্টস। এরপর ভারতীয় দলের কিট স্পনসর হয় কিলার জিনস। ৩১ মে এই সংস্থার সঙ্গে বিসিসিআই-এর চুক্তি শেষ হয়ে যাচ্ছে। সেই কারণেই অ্যাডিডাসের সঙ্গে চুক্তি করল বিসিসিআই।

ভারতে বেশ জনপ্রিয় ব্র্যান্ড অ্যাডিডাস। এবার ভারতীয় দলের কিট স্পনসর হওয়ায় এই ব্র্যান্ডের জনপ্রিয়তা বেড়ে যাবে বলেই আশা করছেন সংস্থাটির ভারতীয় শাখার জেনারেল ম্যানেজার নীলান্দ্র সিং। তিনি জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স যাতে আরও ভালো হয় সে ব্যাপারে সাহায্য করার জন্য উচ্চমানের ক্রীড়া সরঞ্জাম সরবরাহ করা হবে।

আরও পড়ুন-

IPL 2023: পরপর ২ বার ফাইনালে যাওয়ার হাতছানি, ধোনিদের ঘরের মাঠে লড়াইয়ে হার্দিক-শুবমানরা

IPL 2023: সোশ্যাল মিডিয়ায় শুবমানের বোনকে কটূক্তি, কড়া ব্যবস্থার আশ্বাস মহিলা কমিশনের

IPL 2023: প্লে-অফে খেলার মতো দল নয় আরসিবি, স্বীকার স্বয়ং অধিনায়কের

Read more Articles on
Share this article
click me!